লৌহজংয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ

মোঃ রুবেল ইসলাম, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ২ নং ঘাটে পদ্মা নদীর পাড় থেকে ৫ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৫ শত ৮০ কেজি পলিথিন জব্দ করেছে কোস্টগার্ড। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ১১টার দিকে কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার (মাওয়া) মোঃ ইব্রাহিম খলিলের নেতৃত্বে অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়।

kostgad

কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার (মাওয়া) মোঃ ইব্রাহিম খলিল জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে নিষিদ্ধ এসব কারেন্ট জাল ও ৫ শত ৮০ কেজি পলিথিন শিমুলিয়া ২ নং ফেরী ঘাট থেকে পদ্মা পারাপারের প্রস্তুতি নিচ্ছিল। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা মাওয়া পদ্মানদীর পাড়ে অভিযান চালিয়ে এগুলো জব্দ করে। তবে উপস্থিতি টের পেয়ে কারেন্ট জাল ও নিষিদ্ধ পলিথিন ফেলে রেখে পালিয়ে যায় অবৈধ ব্যবসায়ীরা। এ সময় কাউকে আটক করা যায়নি।

পরবর্তীতে আজ মঙ্গলবার বেলা ১০ টার দিকে উপজেলা মৎস্য অফিসার মোঃ ইদ্রিশ তালুকদারের উপস্থিতিতে মাওয়া এলাকা সংলগ্ন পদ্মা নদীর পাড়ে জব্দকৃত কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। অন্যদিকে নিষিদ্ধ পলিথিনগুলো পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে কোস্টগাড কর্মকর্তারা জানান।

দেশের মৎস্য সম্পদ বাঁচাতে তাদের এ অভিযান অব্যাহত থাকবে যা কিনা তাদের এ যাবৎ কালের সর্বশ্রেষ্ট সফলতা বলেও এ কর্মকর্তা জানান।