‘ডোনাল্ড ট্রাম্প প্রেমে পড়েছেন’!

আন্তর্জাতিক ডেস্ক- ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বিগত প্রেসিডেন্ট নির্বাচনের সময়ই অনেক নারীরা নানা ধরনের অভিযোগ করেছিলেন। তিনি তাদের একহাত নিয়েছিলেন। প্রেসিডেন্ট নির্বাচিত হলে তাদের আইনের কাঠগড়ায় দাঁড় করানোরও হুমকি দিয়েছিলেন।

এখন তিনি প্রেসিডেন্ট। এবার তার বিরুদ্ধে নতুন প্রেমে মজার কথা জানা গেছে। এই তথ্য দিয়েছেন হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জেনেগার। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বেশ কয়েকদিন ধরেই বাকযুদ্ধ চলছে শোয়ার্জেনেগারের।

Trumpটেলিভিশনের একটি রিয়েলিটি শো’ থেকে সরে দাঁড়ানোর পর থেকেই তাকে কটাক্ষ করা শুরু করেন ট্রাম্প। শোয়ার্জেনেগারকে উদ্দেশ্য করে টুইট করতে থাকেন তিনি। ‘টারমিনেটর’ স্টার পাল্টা কটাক্ষ করেন, ‘ট্রাম্প বোধহয় আমার প্রতি ‘আসক্ত’!

২০০৪ সালে ‘দ্য অ্যাপ্রেনটিস’ নামের ওই শো শুরু করেছিলেন ধনকুবের ট্রাম্প। শো’য়ের কার্যনির্বাহী প্রযোজক ছাড়াও তার সঞ্চালনায় ছিলেন স্বয়ং ট্রাম্প। তবে রাজনীতির আঙিনায় পা রাখার পর থেকেই সঞ্চালনা ছেড়ে দেন তিনি। সেই ভূমিকায় আসেন হলিউড অভিনেতা তথা ক্যালিফোর্নিয়ার সাবেক রিপাবলিকান গভর্নর শোয়ার্জেনেগার।

সম্প্রতি শোয়ার্জেনেগার জানিয়েছিলেন, ওই শো থেকে সরে যাচ্ছেন তিনি। কিন্তু তা নিয়ে টুইটারে ব্যঙ্গ করতে থাকেন ট্রাম্প। গত সপ্তাহে তিনি বলেন, ‘স্বেচ্ছায় নয়, আসলে শোয়ার্জেনেগারকে ওই শো থেকে বের করে দেওয়া হয়েছে।’

ট্রাম্পের আরো দাবি, হলিউড অভিনেতার জন্যই ওই টেলি-শো’য়ের রেটিং পড়তে থাকে। এতেই যেন আরো চটে যান শোয়ার্জেনেগার। রেডিও’র একটি অনুষ্ঠানে তাকে প্রশ্ন করা হয়, টুইটারে সারাক্ষণ তাকে নিয়েই কেন কথা বলে চলেছেন ট্রাম্প? শোয়ার্জেনেগার জবাবে বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প বোধহয় আমার প্রেমে পড়েছেন!’ – আনন্দবাজার পত্রিকা