• আজ ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সুবর্ণচর উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কাজী নজরুল ইসলাম

২:৩৩ অপরাহ্ণ | বুধবার, মার্চ ১৫, ২০১৭ চট্টগ্রাম, দেশের খবর

মোঃ ইমাম উদ্দিন (সুমন), নোয়াখালী প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ইং এর নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাধ্যমিক পর্যায়ে) জাতীয় শিক্ষক সপ্তাহ ২০১৭ইং এর নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় বরাবরের মতো এবারো মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

sasto-puroskar

শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম তিনি ২০১৬ইং সনে ও উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। কাজী নজরুল ইসলাম ১৯৯২ইং সনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে চাঁদপুর সরকারি কলেজ থেকে বি.এস.সি ডিগ্রী অর্জন করেন। ১৯৯৭ইং সনে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে বি.এড ও ২০১২ সনে দারুন ইহসান বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

১৯৯৪ইং সনে কবিরহাট উপজেলাস্থ কালা মুন্সী উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। ২০০৯ইং সনে শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষাক হিসেবে এবং ২০১১ইং সনে একই বিদ্যালয়ে প্রধান শিক্ষাক হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। ইতিমধ্যে তিনি প্রশাসনিক প্রশিক্ষণ, মাষ্টার ট্রেইনার সহ বিভিন্ন প্রশিক্ষণ সু-সম্পন্ন করেন। বিভিন্ন সময়ে তিনি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় শিক্ষক সমাজের দাবি ও চাহিদা সম্পর্কে লিখে পাঠক ফোরামে সমাদৃত হন। গত ২০১০ইং সাল থেকে তিনি জে.এস.সি ও এস.এস.সি পরীক্ষায় গণিত, কৃষি শিক্ষা, পদার্থ বিজ্ঞান ইত্যাদি বিষয়ে পরীক্ষক ও প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি নোয়াখালী জেলার কবিরহাট পৌরসভার ৭নং ওয়ার্ডের একজন মুসলিম সম্ভ্রান্ত পরিবারে ১৯৭০ইং সনে জন্ম গ্রহন করেন। ব্যক্তিগত জীবনে তিনি তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তার এ অর্জনের জন্য তিনিই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার হারুনর অর রশিদ পরিচালনা কমিটির সদস্য মন্ডলী, ৫নং ইউনিয়ন চর জুবিলী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হানিফ চৌধুরী বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী, ছাত্র-ছাত্রী অভিভাবক, প্রাক্তন ছাত্র-ছাত্রী তথা বিদ্যালয়ের সকলের নিকট কৃতজ্ঞ।

Loading...