বান্দরবানে ৬ বছর বয়সী ভাতিজিকে ধর্ষণের অভিযোগে যুবক আটক

বান্দরবান প্রতিনিধি-

বান্দরবানে ৬ বছর বয়সী ভাতিজিকে ধর্ষণের অভিযোগে মিথেন চাকমা  (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বাড়ি রাঙামাটির বাঘাইছড়ি এলাকার সারোয়াতলী গ্রামে।

সোমবার জেলার উজানীপাড়া এলাকা থেকে মিথেন চাকমাকে গ্রেফতার করা হয়। দুপুরে বান্দরবানের চিফ জুডিশিয়াল আদালতে নেয়া হলে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

বান্দরবান সদর থানার ওসি রফিক উল্লাহ  জানিয়েছেন, বান্দরবান পৌরসভার উজানি পাড়ায় ৬ বছরের এক শিশু কন্যাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে পুলিশ মিথেন চাকমা (২৮) নামে এক ব্যক্তিকে রবিবার ১৯ মার্চ বিকেলে গ্রেপ্তার করেছে।

তিনি জানান, মিথেন চাকমার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে।

সুত্র জানায়, অভিযুক্ত মিথেন চাকমা মার্কেন্টাইল কো-অপারেটিভ সোসাইটি বান্দরবান শাখায় কর্মরত। উজানি পাড়ার বড়ুয়া বিল্ডিংয়ের একটি ফ্লাটে ওই শিশু কন্যার পরিবারের সাথে  থাকতো সে।

এক সাথে থাকার সুবাদে  সে গত কয়েক দিন যাবৎ ওই শিশুকে ধর্ষণ চেষ্টা চালিয়ে আসছে। বুধবার ১৭ মার্চ দুপুর ১টা থেকে দুপুর সাড়ে ৩টার মধ্যে কোনও এক সময় মিথেন চাকমা ওই শিশু কন্যাকে আবারো ধর্ষণের চেষ্টা করে। ঘটনার পর রক্তক্ষরনের ফলে শিশুটি তার মাকে পেট ব্যথার কথা জানালে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় চিকিৎসকরা ধর্ষণ চেষ্টার আলামত পায়।

প্রতিবেশীরা জানান, প্রথম দিকে লোক লজ্জার ভয়ে ঘটনাটি চাপা দেয়ার চেষ্টা করে পরিবারটি। পরে শিশু কন্যার অবস্থা সংকটাপন্ন হয়ে পড়লে ঘটনাটি পুলিশের নজরে আনা হয়।

বান্দরবান সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্কর্তা (ওসি) রফিক উল্লাহ বলেন, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/২০০৩) এর ৯(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে।