স্বাগতিকদের বিরুদ্ধে বাংলাদেশের প্রথম টেস্ট জয়,যেন শ্রীলঙ্কা ক্রিকেটের মৃত্যুঘণ্টাঃকলম্বোর পত্রিকা দ্য আইল্যান্ড

নিউজ ডেস্ক, সময়ের কণ্ঠস্বর ~ সম্প্রতি কলম্বোতে হয়ে যাওয়া টেস্টে ম্যাচে বাংলাদেশের বিজয়ে টাইগার সমর্থকরা আনন্দে বাগবাগ। কিন্তু স্বাগতিক দেশে চলছে কান্নার বন্যা। তবে শুধু একটি হারের জন্যই নয়।

এই টেস্ট ছিল বাংলাদেশের শততম টেস্ট এবং সেই ম্যাচে বিজয়টাকে সমর্থকরা স্বাভাবিক কারণেই ঐতিহাসিক বলে গণ্য করছে। বিশ্বের সব চেয়ে কনিষ্ঠ ক্রিকেট দেশ বাংলাদেশের স্বাগতিক দেশের বিরুদ্ধে প্রথম বিজয় অর্জন।

BD 1oo no. Test JOy

কিন্তু শ্রী লঙ্কার গণমাধ্যম এটাকে দেখছে একটি লজ্জাজনক অধ্যায় হিসেবে।কলম্বোর পত্রিকা দ্য আইল্যান্ড ১৯শে মার্চের পরাজয়কে শ্রীলঙ্কা ক্রিকেটের মৃত্যুঘণ্টা হিসেবেই দেখছে।

‘মার্চ ১৯, ২০১৭ ইতিহাসের শ্রী লঙ্কা ক্রিকেট ইতিহাসে সব চেয়ে অন্ধকার অধ্যায় বলে গণ্য হবে, যেদিন বিশ্বের সব চেয়ে কনিষ্ঠ ক্রিকেট দেশ বাংলাদেশ স্বাগতিক দেশের বিরুদ্ধে প্রথম বিজয় অর্জন করে সবাইকে হতবাক করে দিয়েছে,’ দ্য আইল্যান্ডের রিপোর্ট শুরু হয় এই বাক্য দিয়ে।

রিপোর্টর সাথে যে ছবিটি ছাপানো হয় সেটি ছিল ১৮৮২ সালের ২৯শে অগাস্ট অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ড হারার পর লন্ডনের দ্য স্পোর্টিং টাইমসে যে ‘মৃত্যু নোটিস’ ছাপানো হয়েছিল, হুবহু তারই আদলে।

ইংলিশ ক্রিকেটের শেষকৃত্য হিসেবে একটি স্টাম্প পোড়ানো হয়েছিল এবং তার ছাই – বা অ্যাশেস – একটি ছোট আর্ন-এ ভরে রাখা হয়। ছাই ভরা সেই আর্নটিই এখন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে ‘অ্যাশেস সিরিজের’ কাপ।