“ঘুষ ছাড়া চাকরি পেয়েছেন এমন লোকের খোঁজ পেলে আমার কাছে নিয়ে আসবেন”

পলাশ মল্লিক, স্টাফ রিপোর্টার, গাজীপুর, সময়ের কণ্ঠস্বর ~ জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিগত চার বছরে কোন প্রকার ঘুষ ছাড়াই নিয়োগ পেয়েছে ১৩১জন । ২৭ জন মুক্তিযোদ্ধার সন্তানসহ যারা লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে উর্ত্তীন হয়েছেন তারা ঘুষ ছাড়াই অফিস সহায়ক পদে নিয়োগ পেয়েছেন বলে দাবি করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

 শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানিয়েছেন । 

 Screenshot_36বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বৃহস্পতিবার প্রেসক্লাবের সামনে এক সমাবেশে, ঘুষ ছাড়া চাকরি পেয়েছেন এমন লোকের খোঁজ পেলে আমার কাছে নিয়ে আসবেন।

এমন দাবির পরিপ্রেক্ষিতে মুজাহিদুল ইসলাম সেলিম উদ্দেশ্যে করে ড. হারুন-অর-রশিদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিগত চার বছরের অন্যসব নিয়োগের কথা বাদ দিলেও সম্প্রতি ২৭ জন মুক্তিযোদ্ধার সন্তানসহ ১৩১ জনকে লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে অফিস সহায়ক পদে নিয়োগ দেয়া হয়েছে ।

 মুজাহিদুল ইসলাম সেলিমকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন,  যাদের নিয়োগ দেয়া হয়েছে তাদের ব্যক্তিগত সাক্ষাৎকার গ্রহণ ও যাচাই-বাছাই করে নিতে পারেন। প্রয়োজনে ছবিসহ তাদের তালিকা আপনার কাছে পাঠানো হবে। তাদের সম্বর্ধনা দিয়ে তাকে তার কথা রাখার আহ্বান জানান ।