“মাদ্রাসা থেকে কোন জঙ্গি সৃষ্টি হয় না”

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, খুলনা : মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে সরকার। এ প্রতিষ্ঠান থেকে কোন শিক্ষক ও শিক্ষার্থী জঙ্গি হতে পারে না। মাদ্রাসা থেকে কোন জঙ্গি সৃষ্টি হয় না। সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসা শিক্ষার ওপরও গুরুত্ব দিচ্ছে সরকার।
শ‌নিবার (২২ এপ্রিল) দুপুরে খুলনার ফুলতলা উপ‌জেলার শিরোমণি আলিম মাদ্রাসা মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ এর শিরোমণি আলিম মাদ্রাসা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়া উপলক্ষ্যে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তি‌নি এসব কথা বলেন।
Screenshot_41প্রতিমন্ত্রী বলেন, কোন ধর্মেই সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না। সন্ত্রাস ও জঙ্গিবাদ সঠিক রাস্তা নয়। যারা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে তাদের সঠিক পথে ফিরিয়ে আনতে হবে। এ জন্য শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। ধর্মকে ব্যবহার করে যারা জঙ্গিবাদ, সন্ত্রাসী তৎপরতা অথবা অসৎ কাজ চালাবে তাদের এদেশে ঠাঁই হবে না। কেউ যেন কোন ধর্মকে কুলোশিত করতে না পারে তার জন্য সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করে দেশে শা‌ন্তি প্রতিষ্ঠিত করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।
শিরোমণি আলিম মাদ্রাসার পরিচালনা পরিষদের সভাপতি শেখ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ফুলতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন, শিরোমণি বাংলাদেশ শিল্প কেবলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সিরাজুল ইসলাম এবং বীর মুক্তিযোদ্ধা স ম রেজওয়ান আলী। স্বাগত বক্তৃতা করেন মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আসলাম হোসেন।
এর অা‌গে সকালে প্রতিমন্ত্রী ডুমুরিয়া বাজারের উন্নয়নমূলক কাজের অগ্রগতি পরিদর্শন করেন, পরে ফুলতলা মহিলা কলেজের পরিচালনা পরিষদে যোগদান এবং নতুন ভবন নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন।