সাব্বিরের সেঞ্চুরিতে' আয়ারল্যান্ডকে ১৯৯ রানে হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্কঃ সাব্বির রহমানের সেঞ্চুরিতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে ১৯৯ রানের বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে সাব্বিরের ১৬টি চার ও ১টি ছক্কায় সাজানো ৮৬ বলে ১০০ রানের সুবাদে ৭ উইকেটে ৩৯৪ রানের বড় সংগ্রহ পায় টাইগাররা। জবাবে ৪১ দশমিক ২ ওভারে ১৯৫ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড ‘এ’ দল।

বেলফাস্টে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। উদ্বোধনী জুটিতে বাংলাদেশকে ৪৪ রানের সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ১৭ রান করে সৌম্য ফিরলে, দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন তামিম ও সাব্বির। প্রতিপক্ষ বোলারদের উপর চড়াও হয়ে খেলেছেন তামিম ও সাব্বির। ৮২ বলে ১০৩ রান যোগ করেন তারা। ১৪টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে ৮৬ রান করে তামিম ফিরলেও, সেঞ্চুরির স্বাদ পান সাব্বির।

সাব্বিরের পর দলের স্কোর পাহাড়ের চূড়ায় নিয়ে গেছেন সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।
সাকিব ৫ চার ও ২ ছক্কায় ২৭ বলে ৪৪, মোসাদ্দেক ৫ চারে ২৭ বলে ৩১, মুশফিক ৪ চার ও ২ ছক্কায় ২৪ বলে ৪১ ও মাহমুদুল্লাহ রিয়াদ ৮ চার ও ১ ছক্কায় ৩১ বলে ৪৯ রান করেন। এছাড়া মাশরাফি ৭ বলে ৮ ও মেহেদি হাসান মিরাজ শূন্য রানে অপরাজিত ছিলেন।

জয়ের জন্য ৩৯৫ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এর তোপে পড়ে আয়ারল্যান্ড ‘এ’ দলের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৯৫ রানে গুটিয়ে যায় তারা। বাংলাদেশের মুস্তাফিজুর রহমান, মাশরাফি, রুবেল হোসেন ও সাকিব আল হাসান ২টি করে উইকেট নেন। এছাড়া ১টি করে উইকেট নেন শুভাশিষ রায় ও সৌম্য সরকার। আয়ারল্যান্ড ‘এ’ দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন ওপেনার জ্যাক টেকটর ।

ত্রিদেশীয় সিরিজের আগে আয়েরল্যান্ডে এটি ছিল বাংলাদেশের একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ। আগামী ১২ মে স্বাগতিক আয়ারল্যান্ড অপর দল নিউজিল্যান্ডকে নিয়ে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড।

Leave a Reply