যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতা শাকিব খান-মাহফুজ আহমেদ এবং শ্রেষ্ঠ অভিনেত্রী জয়া আহসান

বিনোদন ডেস্ক: জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫ ঘোষণা করা হয়েছে। এবার যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন শাকিব খান (আরো ভালোবাসব তোমায়) ও মাহফুজ আহমেদ (জিরো ডিগ্রী)। আর শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান (জিরো ডিগ্রী)।

Best Hero-Heroin-2015গত মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখা থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে। যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে মো. রিয়াজুল মওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিল বাগচীর একদিন’।

এবার আজীবন সম্মাননা পাচ্ছেন শাবানা ও ফেরদৌসী রহমান।

এছাড়াও এবার পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা গাজী রাকায়েত (অনিল বাগচীর একদিন); পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী তমা মির্জা (নদীজন); খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা ইরেশ যাকের (ছুঁয়ে দিল মন); শ্রেষ্ঠ শিশু শিল্পী যারা যারিব (প্রার্থনা); শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার পাচ্ছে প্রমিয়া রহমান (প্রার্থনা)। শ্রেষ্ঠ সংগীত পরিচালক হয়েছেন সানী জুবায়ের (অনিল বাগচীর একদিন), শ্রেষ্ঠ গায়ক সুবীর নন্দী ও এস আই টুটুল।

‘মহুয়া সুন্দরী’ সিনেমার ‘তোমারে ছাড়িতে বন্ধু’ গানের জন্য সুবীর নন্দী এবং ‘বাপজানের বায়োস্কোপ’ চলচ্চিত্রের ‘উথাল পাতাল জোয়ার’ গানের জন্য টুটুল এ পুরস্কার পাচ্ছেন, শ্রেষ্ঠ গায়িকা প্রিয়াংকা গোপ (আমার সুখ সে তো); শ্রেষ্ঠ গীতিকার আমিরুল ইসলাম (উথাল পাতাল জোয়ার ভাটা- বাপজানের বায়োস্কোপ); শ্রেষ্ঠ সুরকার এস আই টুটুল (উথাল পাতাল জোয়ার, চলচ্চিত্র-বাপজানের বায়োস্কোপ)।

২০১৫ সালে শ্রেষ্ঠ কাহিনীকার ও চিত্রনাট্যকারের পুরস্কার পাচ্ছেন মাসুম রেজা (বাপজানের বায়োস্কোপ)। তবে চিত্রনাট্যকারের পুরস্কার যৌথভাবে পেয়েছেন তিনি ও রিয়াজুল মওলা রিজুর। শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার পুরস্কার যাচ্ছে প্রয়াত হুমায়ূন আহমেদের ঝুলিতে (অনিল বাগচীর একদিন)।