এরপরও আপনারা কিভাবে সমঝোতার আশা করেন?, ফখরুলকে কাদের

সময়ের কণ্ঠস্বর- ৫ জানুয়ারির নির্বাচনের পরে বোমা মেরে মানুষ হত্যা করে বিএনপি সমঝোতার দরজা বন্ধ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

18-11-16-al_press-confe-3_250194ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির মহাসচিব (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) বলেছেন সমঝোতা করতে। ৫ জানুয়ারির নির্বাচনের পরে বোমা মেরে মানুষ হত্যা করে সমঝোতার দরজা তো আপনারা বন্ধ করে দিয়েছেন। সর্বশেষ কোকো মারা যাওয়ার পর খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাকে অপমান করে ফিরিয়ে দিয়েছেন। এরপরও আপনারা কিভাবে সমঝোতার আশা করেন?’

আওয়ামী লীগ আগামীকাল শনিবার থেকে আগামী নির্বাচনের প্রস্তুতি শুরু করবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী নির্বাচনের প্রস্তুতির জন্য আওয়ামী লীগ বর্ধিত সভার আয়োজন করেছে শনিবার। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এর মাধ্যমে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতির সর্বাত্মক কাজ শুরু করবো আমরা।’

যেসব এমপি-মন্ত্রীরা দলীয় অনুষ্ঠানে আসার প্রতিশ্রুতি দিয়ে আসেন না, আগামীতে সেসব নেতাদের অনুষ্ঠানে দাওয়াত না দিতে যুবলীগকে পরামর্শ দিয়েছেন ওবায়দুল কাদের।

সময়ের কণ্ঠস্বর/আরআই