‘ভয়ংকর’ সব তথ্য বেরিয়ে আসছে প্রধানমন্ত্রীর গাড়ি বহর থেকে আটক হওয়া যুবকের পরিচয়ে!

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর, ঢাকা –

গত মঙ্গলবার রাজধানীর শিক্ষাভবনের ঠিক উল্টোদিক দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহর যাবার সময় দ্রুতগতিতে বহরের দিকে মোটসাইকেল নিয়ে ছোটা  এক যুবককে আটক করে পুলিশ।আটকের পর থেকেই যুবকের গতি- প্রকৃতি ও পরিচয় নিয়ে পুলিশের নানা প্রশ্নে বিভ্রান্তিকর সব তথ্য দিয়ে আসছিলো যুবক ।

তবে খোঁজখবর নেয়ার এক পর্যায়ে দুর্ধর্ষ এই অপরাধীর আসল পরিচয় বেরিয়ে আসে।  পরে সবুজবাগ থানা পুলিশ এসে আটক যুবককে ‘ভয়ংকর অপরাধী ‘ বলে শনাক্ত করে।  পুলিশের জেরার মুখে ঐ যুবকের পরিচয় নিয়ে বেরিয়ে এসেছে ভয়াবহ সব তথ্য।

পুলিশ জানিয়েছে,  যুবকের নাম কান কাটা রমজান’।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী  সময়ের কণ্ঠস্বরকে বলেন, মঙ্গলবার  প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহর যাবার সময় হঠাৎ প্রচণ্ড গতিতে মোটরবাইক চালিয়ে বহরের দিকে যাওয়ার চেষ্টা করে ঐ  যুবক। তাকে থামানোর জন্য সার্জেন্ট সিগন্যাল দেয়। না থামায় লাথি দিয়ে ওই যুবককে বাইকসহ রাস্তায় ফেলে দিয়ে আটক করা হয়।

শাহবাগ পুলিশ তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে তার পরিচয় গোপন করে ভুল ও মিথ্যা তথ্য দিয়ে পুলিশকে বিভ্রান্ত করতে থাকে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে পুলিশ জানতে পারে তার ডাক নাম নয়ন হলেও অপরাধ জগতে সে ‘কান কাটা রমজান’ নামেই পরিচিত। তার বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, মাদক, অবৈধ অস্ত্র বেচা-কেনাসহ সবুজবাগ থানায় অন্তত ১২টি মামলা রয়েছে।

তিনি জানান, রমজানকে পুলিশ দীর্ঘদিন ধরেই খুঁজছিল। ওই ঘটনার পর তার বিরুদ্ধে মামলা করে তাকে আদালতে পাঠানো হয়। আদালত তার রিমান্ড মঞ্জুর করে। কেন কি উদ্দেশে সে প্রধানমন্ত্রীর বহরের দিকে যাচ্ছিল সে বিষয়ে তাকে রিমান্ডে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জাফর আলী  জানান,  তার বিরুদ্ধে  সবুজবাগ থানায়  অন্তত ১২টি মামলা রয়েছে। এই যুবক সম্পর্কে কারো কাছে কোন তথ্য থাকলে সবুজবাগ অথবা শাহাবাগ থানায় জানাতেও অনুরোধ করেছে পুলিশ ।