আয়ারল্যান্ডের বিপক্ষে বিশাল জয় পাওয়ার রহস্য জানালেন মাশরাফি

স্পোর্টস আপডেট ডেস্ক: ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে উড়িয়ে বিশাল জয় পেল টাইগাররা। ১৮২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে মাত্র ২৭.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সৌম্য সরকার ৬৮ বলে ৮৭ রানে অপরাজিত থাকেন।

শুরুতেই মুস্তাফিজের বোলিং ঝড় আর সাথে বাকিদের মিতব্যয়ী বোলিং। এরপর তামিম ইকবালের ছয়টি চারে ৫৪ বলে ৪৭, সৌম্য সরকারের দুটি ছয় আর আর এগারোটি চারে অপরাজিত ৬৮ বলে ৮৭। সাথে ওয়ান ডাউনে নামা সাব্বিরের একটি ছয় ও তিনটি চারে ৩৪ বলে ৩৫ ও মুশির অপরাজিত ৩।

এসেছে সহজ জয়। আর তাই ম্যাচ শেষে স্বভাবতই উচ্ছ্বসিত মাশরাফি। আইরিশ বধে মূলত দ্রুত উইকেট তুলে নেওয়াকেই প্রাধান্য দিয়েছেন তিনি। তবে একইসাথে প্রশংসা করলেন টানা দুই ম্যাচে ফিফটি হাঁকানো সৌম্য সরকারের। সাথে তিন রানের জন্য ফিফটি মিস করা তামিমেরও।

তার ভাষায়, “আমরা খুব দ্রুত কিছু উইকেট নিতে পেরেছি এবং মূলত এটাই ম্যাচটাকে আমাদের দিকে নিয়ে আসে। আর আমাদের ওপেনাররাও খুব ভালো ব্যাট করেছে। ব্যাট করার সময় তাদের একটুও আশাহীন মনে হয়নি। সৌম্য খুবই ভালো খেলেছে এবং তামিমও।”

একইসাথে চার উইকেট নিয়ে আইরিশদের বিপদে ফেলে দেওয়া মুস্তাফিজের প্রশংসা করতেও ভোলেননি টাইগার দলপতি। ‘কাটার মাস্টার’ কে নিয়ে ম্যাচ শেষে আনুষ্ঠানিকতায় আরো জানান,

“মুস্তাফিজ ভালো বল করেছে। অবশ্য সে শুধু আজকে নয়, বরঞ্চ আড়াই বছর ধরেই ভালো বল করে আসছে। আমি আশা করবো সে সবসময় তার এই ফর্ম ধরে রাখবে।”

আপাতত ২৪ তারিখে টাইগাররা কিউইদের বিপক্ষে ম্যাচ জিতলে আত্মবিশ্বাস আর রেটিং দুটোই বাড়ানো যাবে। আর কিউইরা যদি আইরিশদের বিপক্ষে জেতে আর টাইগারদের বিপক্ষে হারে তবুও ওরা চ্যাম্পিয়ন হবে। ওদের হবে ১২ পয়েন্ট আর টাইগারদের ১০।

Leave a Reply