‘আধুনিক পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করতে চায় বিএনপি’: ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

কামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

বর্তমান ক্ষমাতাশীন সরকার নির্বাচন পদ্ধতিকে নিজেই নিয়ন্ত্রণ করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

শুক্রবার (১৯ মে) নিজ জেলায় মির্জা ফখরুল বলেছেন, আমরা নির্বাচন চাই। সেই নির্বাচন হতে হবে নির্দলীয় সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে। যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন হয় তবে সেটি অবাধ ও নিরপেক্ষ হবে না।

শুক্রবার বিকেল ৫টার দিকে ঠাকুরগাঁও জেলা বিএনপির কার্যালয়ে ত্রি বার্ষিক সম্মেলন উপলক্ষে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যখনই যে দল ক্ষমতায় যায়, তখনই সে দল নির্বাচন পদ্ধতিকে নিয়ন্ত্রণ করতে চায়। এটা বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি হয়ে গেছে। আওয়ামী লীগের ক্ষেত্রেই এটি বেশি প্রযোজ্য বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার দাবি করে আবার দলীয় সরকারের অধীনে নির্বাচন ফিরিয়ে এনেছে। তারা ৫ জানুয়ারি এক তরফা নির্বাচন করে ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত করে ভোটবিহীন সরকার গঠন করেছে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায়। আধুনিক পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করতে চায়। সে কারণে দেশের মানুষের কাছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ উপস্থাপন করেছেন। এই ভিশনে বিএনপির নেতাকর্মীরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে। আর সব কিছুর উপর নির্ভর করছে একটি গণতান্ত্রিক পদ্ধতিতে সকল দলের উপস্থিতিতে সুষ্ঠু নির্বাচন।

thakurgaon mirza fokhrul bnp

সভায় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য পৌর মেয়র মির্জা ফয়সল আমিন, নারগুরন ইউপি চেয়ারম্যান পয়গাম আলী, জেলা বিএনপির অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, আনসারুল হক সহ দলের অঙ্গ সংগঠনের নেতা নেতৃবৃন্দু।

উল্লেখ্য, আগামী ২৪ মে ঠাকুরগাঁও জেলা বিএনপির ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে।