মালয়েশিয়ায় আবারও শুরু হয়েছে ধরপাকড়, বাংলাদেশিসহ আটক ১৮০

প্রবাসের কথা ডেস্ক, সময়ের কণ্ঠস্বর: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে আবারও শুরু হয়েছে ধরপাকড়। দেশটির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ১৮০ জন অবৈধ শ্রমিককে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ।

শনিবার (স্থানীয় সময়) দুপুর ১২টার দিকে কুয়ালালামপুরে বাংলা মার্কেট ও এর আশপাশের কয়েকটি এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

পেতালিং স্ট্রিট, লেবুহ পুডু, জালান টুন, এইচএসলি এবং জালান সেলাঙ্গর ও চায়না টাউন এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ৫৮০ জন বিদেশি শ্রমিকের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে ১৮০ জন অবৈধ শ্রমিককে আটক করা হয়। তাদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভিয়েতনামসহ আরো কয়েকটি দেশের নাগরিক রয়েছেন। অবৈধ শ্রমিকদের আটক ছাড়াও ইমিগ্রেশন বিভাগ কোতারায়া বাংলা মার্কেটে কয়েকটি দোকান মালিককে জরিমানা ও সতর্ককরণ নোটিশ দেয়।

বেশ কিছুদিন ধরেই মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে দেশটির অভিবাসন বিভাগ। এরই অংশ হিসেবে কোতারায়া বাংলা মার্কেটে ইমিগ্রেশন পুলিশ, রেলা ও ডিবি কেএল যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানের নেতৃত্ব দেন মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী।

অভিযানের বিষয়ে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, যত দিন না অবৈধ শ্রমিকদের মালয়েশিয়া থেকে বিতাড়িত করতে পারছি। তত দিন সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।