ক্ষমা চাওয়ার জন্য অর্থমন্ত্রীকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

সময়ের কণ্ঠস্বর: সাংবাদিকদের নিয়ে অপ্রীতিকর মন্তব্য করায় আগামী ৭২ ঘণ্টার মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে নিঃশর্ত ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাংবাদিক সমাবেশ থেকে এ দাবি জানান সংগঠনের সভাপতি শাবান মাহমুদ। ওয়েজবোর্ডের বিরুদ্ধে দেওয়া অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার, নিংশর্ত ক্ষমা প্রার্থনা এবং অবিলম্বে ৯ম ওয়েজবোর্ড গঠনের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে শাবান মাহমুদ বলেছেন, অর্থমন্ত্রী যদি ৭২ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা না চান এবং ১৫ আগস্টের মধ্যে সাংবাদিকদের নবম ওয়েজবোর্ডের ঘোষণা না দেন তাহলে ১৬ আগস্ট থেকে কঠোর কর্মসূচিতে যাবে সাংবাদিকরা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, ১৫ আগস্ট পর্যন্ত তথ্যমন্ত্রীকে আল্টিমেটাম দিয়েছি, এর মধ্যে ওয়েজবোর্ড ঘোষণা করতে হবে। ১৫ আগস্টের আগে কর্মসূচি দিবো না বলে ঘোষণা দিয়েছিলাম। কিন্তু হঠাৎ করে তথ্যমন্ত্রীর প্ররোচনায় অর্থমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, অপমানজনক কথা বলেছেন। তাই আজ ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করতে হচ্ছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির(ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, অর্থমন্ত্রী নিজেই একজন রাবিশ। এত দিন তিনি বিভিন্ন পেশার মানুষদের তুচ্ছ-তাচ্ছিল্য করেছেন এবার সাংবাদিকদের নিয়ে করলেন। এমন মন্ত্রী আমরা চাই না। আমরা তার অপসারণের দাবি জানাই।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, যে মন্ত্রী সাংবাদিকদের বেতনের কাঠামো জানেন না, তার অন্তত অর্থমন্ত্রী পদে থাকার অধিকার নেই। আমরা কঠোর কর্মসূচি দিতে চাই না। আপনি যদি ক্ষমা না চান তাহলে আপনার বিরুদ্ধে থুথু নিক্ষেপের কর্মসূচি দেওয়া হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, ঢাকা রিপোর্টাস ইউনিটির সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী প্রমুখ।