খুলনায় ৱ্যাবের অ‌ভিযা‌নে সাড়ে ২২ কোটি টাকা মূ‌ল্যের কোকেনসহ আটক ৬

জিএস‌কে শান্ত, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট:
খুলনায় প্রায় সা‌ড়ে ২২ কো‌টি টাকা মূ‌ল্যের সোয়া দুই কেজি (২২৫০ গ্রাম) কোকেনসহ মাদক চোরাচালান চক্রের ৬ সদস্যকে আটক করেছে ৱ্যাব-৬ এর একটি দল। শুক্রবার (১১ আগস্ট) রাত ১০টা থেকে শনিবার (১২ আগস্ট) সকাল পর্যন্ত খুলনার ময়লাপোতা মোড়, রূপসা ও দাকোপ উপ‌জেলার চালনা বাজারে পৃথক অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়।
আটককৃতরা হলেন- খুলনার রূপসার আইচগাতির সোহেল রানা, রাজাপুরের বিকাশ চন্দ্র বিশ্বাস, টুটপাড়ার এরশাদ হোসেন, চালনার বিকাশ চন্দ্র মন্ডল ও মূল হোতা আরিফুর রহমান ছগির।
শনিবার (১২ অাগস্ট) দুপুরে খুলনা ৱ্যাব কাযার্লয়ের অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।
ৱ্যাব জানায়, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে খুলনা নগরীর ময়লাপোড়া ষাটগম্বুজ মসজিদের প্রতিকৃতির পাশে আল-আরাফা ব্যাংকের এটিএম বুথের সামনে থেকে ২৩০ গ্রাম কোকেনসহ মাদক ব্যবসায়ী সোহেল রানাকে আটক করে ৱ্যাবের একটি টিম। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী কোকেন বিক্রেতা চক্রের সদস্য আরিফুর রহমান ছগিরকে নগরীর গগনবাবু রোড থেকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে দাকোপের চালনা বাজার থেকে এ চক্রের দুই সদস্য বিকাশ মন্ডল ও ফজলুর রহমান ফকিরকে আটক ক‌রে ৱ্যাব। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে প্রথমে নগরীর টুটপাড়া থেকে এরশাদ হোসেনকে এবং পরে রূপসা থানার রাজাপুর পপুলার জুটমিল সংলগ্ন নিত্য রঞ্জন বিশ্বাসের বাড়ীর ভাড়াটিয়া বিকাশ বিশ্বাসকে আটক করা হয়। এ সময় বিকাশ বিশ্বাসের বাসা থেকে তিনটি প্যাকেটে দুই হাজার ২০গ্রাম কোকেন উদ্ধার করা হয়।
ৱ্যাবের অধিনায়ক জানান, এ বিপুল পরিমান কোকেনের চালান দেশে আটককৃত এ যাবৎ কালের সবচেয়ে বড় চালান এবং খুলনাঞ্চলে প্রথম। এটি সুন্দরবন সংলগ্ন নদী পথে এসেছে বলে তারা ধারনা করছে। এ চক্রের সাথে দেশীয় ও আর্ন্তজাতিক চক্র জড়িত থাকতে পারে। তাদের আটকে ৱ্যাব অভিজান অব্যাহত রাখবে বলেও জানান এই কর্মকর্তা।
আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে খুলনা সদর থানায় একটি মামলা দায়ের করে পুলিশে হস্তান্তর করেছে ৱ্যাব।