কর্তৃপক্ষকে জরিমানা দিয়ে হলেও মুক্তি চান নেইমার

স্পোর্টস আপডেট ডেস্ক: রেকর্ড ট্রান্সফার মূল্যে বার্সেলোনা থেকে পিএসজিতে যাওয়ার পর ঝামেলা যেন পিছু ছাড়ছে না ব্রাজিল সুপারস্টার নেইমারের। ট্রান্সফার সার্টিফিকেট না পৌঁছায় পিএসজির হয়ে খেলতে পারছেন না। এদিকে কর ফাঁকির ঝামেলা তো আছেই। ব্রাজিলের কর কর্তৃপক্ষকে জরিমানা দিয়ে হলেও এবার কর ফাঁকির অভিযোগ থেকে মুক্তি পেতে চান তিনি।

২০১৫ সালে নেইমারের বিপক্ষে প্রায় ২ কোটি ডলার কর ফাঁকির মামলা দায়ের করে ব্রাজিলের কর কর্তৃপক্ষ। ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে কর ফাঁকির অভিযোগে দুই বছর আগে তার ৫ কোটি ৫৭ লাখ ডলার মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল দেশটির কর কর্তৃপক্ষ। যদিও আদালতে লড়াই করে তা ফিরে পেয়েছিলেন। কিন্তু এতে মুক্তি মেলেনি। আরও ৫ কোটি ৯৪ লাখ ডলার কর আদায়ের জন্য মাঠে নেমেছে তারা। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে ২৫ লাখ ডলার জরিমানা দেওয়ার প্রস্তাব দিয়েছেন নেইমার। পিএসজিতে নতুন ক্যারিয়ার শুরুর আগে এসব ঝামেলা থেকে মুক্তি চান ব্রাজিল সুপারস্টার।

নেইমারের আইনজীবী মার্কোস নেদের বলছেন, ‘প্রায় তিন বছর ধরে এই মামলা চললেও নেইমার জরিমানার অংকের ব্যাপারে একমত নয়। এখন আমাদের লক্ষ্য হলো এটা শেষ করে নেইমারের ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করা। ‘