পর্যটকদের জন্য আজ ফের উন্মুক্ত হচ্ছে মাধবকুন্ড জলপ্রপাত

সময়ের কণ্ঠস্বর ~ আজ রবিবার থেকে মৌলভীবাজারের বড়লেখায় দেশের অন্যতম পর্যটন কেন্দ্র মাধবকুন্ড জলপ্রপাত পর্যটকদের জন্য ফের উন্মুক্ত করা হচ্ছে।

সকাল ১০টার দিকে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খুলে দেওয়ার কথা রয়েছে। অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে মাধবকুন্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা দেবে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় গত ২২ জুন থেকে এই এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।

পরে বন বিভাগ জরুরি ভিত্তিতে মাধবকুন্ড ইকোপার্ক এলাকা সংস্কার করে। সংস্কারের পর এলাকাটি ঝুঁকিমুক্ত হওয়ায় সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আরএসএম মুনিরুল ইসলাম ১৬ আগস্ট তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আজ রবিবার থেকে সীমিত পরিসরে পর্যটকদের জন্য ইকোপার্ক খুলে দেওয়া হবে।

গতকাল শনিবার মাধবকুন্ড ইকোপার্ক ঘুরে দেখা যায়, পর্যটন রেস্তোরাঁ এলাকার দেবে যাওয়া অংশ সংস্কার করে সেখানে সিঁড়ি দেওয়া হয়েছে। এছাড়া টিলা ও জলপ্রপাতে নামার রাস্তার যে অংশ দেবে গিয়েছিল সেখানে বালির বস্তা ফেলা হয়েছে।

এছাড়া জলপ্রপাত এলাকায় পর্যটকদের বসার বেঞ্চ মেরামত, ইকোপার্কের ভেতরের রাস্তাসমূহ ও অন্যান্য স্থান স্থানীয় ব্যবসায়ীদের সহযোগিতায় পরিষ্কার করা হচ্ছে।