‘বিএনপির ত্রাণ বিতরণ কার্যক্রমে বাধা দিচ্ছে সরকার’

সময়ের কণ্ঠস্বর- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সরকার বিএনপির ত্রাণ বিতরণ কার্যক্রমে বাধা দিচ্ছে। আর ত্রাণ বিতরণের নামে সরকার রাজনীতি করছে। আমাদের দলের সিনিয়র নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা ত্রাণকাজে এখনো বন্যাদুর্গত এলাকায় অবস্থান করছে।

রোববার সকালে নয়াপল্টননে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেরীতে হলেও ত্রাণ দিতে গিয়ে নৌকায় ভোট চাচ্ছেন, মানুষ বন্যায় ভাসছে ত্রাণ পাচ্ছেনা, অথচ প্রধানমন্ত্রী নৌকায় ভোট চাইতে ব্যস্ত। আসলে সরকার ষোড়শ সংশোধনী বাতিলের রায় ঘোষণার পর হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে।

তিনি অবিলম্বে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা করে তাদেরকে ক্ষতিপূরণ এবং কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষিবিজ বিতরণের দাবি জানান নোমান।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় ঘোষণার পর বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী নেতারা প্রধান বিচারপতি ও বিচার বিভাগকে নিয়ে যেভাবে আক্রমনাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছেন-তাতে সরকার হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে গেছে বলেই মনে হয়। আর এসব কারণেই জনগণের দু:খ দুর্দশা নিয়ে ভাববার সময় তাদের নেই।

সাবেক এই মন্ত্রী বলেন, বর্তমান সরকার যেহেতু জনগণের দ্বারা নির্বাচিত নয় বরং ২০১৪ সালের ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত, তাই জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা থাকবে না, এটাই স্বাভাবিক। আর জবাবদিহি করার কিংবা জনগণের ভোটের প্রয়োজন হয় না বলেই তারা মানুষের দু:খ দুর্দশা লাঘবেও উদাসীন।

আরআই