ভোলায় ৫০ বস্তা ভেজাল লবণসহ গোডাউন সিলগালা, ব্যবসায়ীর জরিমানা

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: ভেজালবিরোধী অভিযানে কাস্টিক সোডা মিশ্রিত জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর আয়োডিনবিহীন ৫০ বস্তা লবণসহ একটি গোডাউন সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ওই লবণ মজুদ রাখা ও বাজার জাত করার দায়ে প্রফুল্ল সাহা নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আজ রবিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু এ রায় দেন।

ভোলা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ মহিউদ্দিন মিরাজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি দল শহরের সুতাপট্টি এলাকায় অভিযান চালায়।

এ সময় ব্যবসায়ী প্রফুল্ল সাহার গোডাউনে থাকা কাস্টিক সোডা মিশ্রিত জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর আয়োডিনবিহীন ৫০ বস্তা লবণসহ গোডাউনটি সিলগালা করে দেওয়া হয়। এছাড়া ওই ব্যবসায়ীর কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করার পাশাপাশি আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ কর্মকর্তা।