কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে কবি নজরুলের ৪১তম প্রয়াণ দিবস উদ্যাপিত

সজীব আহমেদ, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম প্রয়াণ দিবস ২০১৭ উদ্যাপন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৭ আগস্ট রবিবার প্রথমে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ হতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর এ এম এম শামসুর রহমান পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সোহেল রানাসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কবির জীবন ও দর্শন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর এ এম এম শামসুর রহমান। অন্যান্যের মধ্যে আলোচনা করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সোহেল রানা ও গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) শেখ মোঃ জালাল উদ্দিন। আলোচনা সভায় সঞ্চালনা করেন ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ এর সহকারী পরিচালক মুহাম্মদ রাশেদুল আনাম।

এছাড়া কবির আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খানি এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দিবসটি উপলক্ষ্যে আগামী ১৮ সেপ্টেম্বর ২০১৭ তারিখে বড় পরিসরে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং আলোচনা শেষে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ কর্তৃক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে।