সাফ ফুটবলে ভুটানকে ৮ গোলে হারিয়ে তৃতীয় বাংলাদেশ

স্পোর্টস আপডেট ডেস্ক: নেপালের কাছে হেরে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলের ফাইনালের স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশের। কিন্তু তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ভুটানকে রীতিমতো নাকানি-চুবানি দিয়েছে বাংলাদেশের কিশোররা। গ্রুপপর্ব এই দলকে ৩-০ গোলে হারিয়েছিল লাল সবুজের দল। তবে কাঠমান্ডুতে এবার ভুটানকে ৮-০ গোলে উড়িয়ে তৃতীয় স্থান দখল করেছে তারা।

ভুটানকে হারিয়ে গ্রুপসেরা হিসেবে সেমিফাইনালের টিকিট পেয়েছিল বাংলাদেশ। কিন্তু নেপালের কাছে ৪-২ গোলে হেরে ফাইনালে আর যাওয়া হয়নি তাদের। তবে ভুটানকে যেন নিজেদের জাত চিনিয়ে দিল দেশের কিশোর ফুটবলাররা।

প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। নির্ধারিত সময় শেষে যা হয় ৮-০। ৮ গোলের ম্যাচেও কেউ হ্যাটট্রিক করতে পারেনি। ছয়জন মিলে করেছে এই দুই হালি গোল। তবে মিরাজ মোল্লা এবং ফয়সাল শেখ করেছে ২টি করে গোল। একটি করে গোল ফয়সাল হোসেন, আরিফ হোসেন, ইয়াসিন আরাফাত ও মো. আকাশের।

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারিয়ে যাত্রা করেছিল। সে ম্যাচে হ্যাটট্রিক করেছিল ফয়সাল হোসেন। সেই ফয়সালই মোট ৭ গোল করে টুর্নামেন্ট সেরা ফুটবলার নির্বাচিত হয়েছে। টুর্নামেন্টে কোনো কার্ড না পেয়ে বাংলাদেশ ফেয়ার প্লের পুরস্কার জিতেছে।

এদিকে নেপালকে হারিয়ে ভারত এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। এই ভারতকে হারিয়েই ২০১৬ সালে সিলেটে কিশোর সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ।