দিনের শুরুতেই বিপজ্জনক স্মিথকে ফেরালেন মিরাজ

স্পোর্টস আপডেট ডেস্ক- প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ২৬০ রানের জবাবে ৩ উইকেটে ১৮ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করেছে অস্ট্রেলিয়া। দিনের শুরুতেই ওজিদের সবচেয়ে বড় ব্যাটিং স্তম্ভ ভেঙে দিলেন মেহেদী হাসান মিরাজ।

স্টিভেন স্মিথের কথা সবারই জানা। একাই যেকোনো ম্যাচের ফলাফল ঘুরিয়ে দিতে পারেন। সেই বিপজ্জনক অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথকে বোল্ড করে ফিরিয়েছেন মিরাজ। এগিয়ে এসে খেলতে গিয়ে বলে ব্যাটই ছোঁয়াতে পারেননি আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ এই ব্যাটসম্যান।

শেষ খবর পাওয়া পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৫ রান। ম্যাট রেনশ ১৫ এবং পিটার হ্যান্ডসকম্ব ৯ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২৬০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ১০ রানে ৩ উইকেট হারানোর পর ৫০ তম টেস্ট খেলতে নামা দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল ১৫৫ রানের জুটি গড়েন। সাকিব সর্বোচ্চ ৮৪ এবং তামিম ৭১ রান করেন। প্যাট কমিন্স, নাথান লায়ন এবং অ্যাস্টন অ্যাগার ৩টি করে উইকেট নেন।

টেস্টের প্রথম দিনেই প্রথম ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। কিন্তু সাকিব আল হাসান আর মেহেদী মিরাজের ঘূর্ণিতে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে স্টিভেন স্মিথের দল। অজিদের দলীয় ৯ রানে প্রথম আঘাত হানেন তরুণ অল-রাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার বলে এলবিডাব্লিউ হয়েই ফিরতে হয় ডেভিড ওয়ার্নারকে। স্কোরবোর্ডে ৫ রান যোগ হতে না হতেই আবারও আঘাত! সাকিবের বলে রান আউট হয়ে যান উসমান খাজা (১)। ৫ বল পরেই বিশ্বসেরা অল-আউন্ডারের বলে এলবিডাব্লিউ হয়ে যান নাথান লায়ন (০)। দিনের বাকী কয়েকটি বল অধিনায়ক স্টিভেন স্মিথ (৩) এবং ম্যাট রেনশ (৬) নিরাপদে কাটিয়ে দেন। প্রথম দিনশেষে অজিদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৮ রান।

আরআই