বেরোবিতে ভর্তি রেজিস্ট্রেশন শুরু ২০ সেপ্টেম্বর, পরীক্ষা ২৬-৩০ নভেম্বর

এইচ এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রথম বর্ষ ভর্তির রেজিস্ট্রেশন প্রক্রিয়া আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১০ নভেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত। আজ সোমবার সকালে জনসংযোগ কর্মকর্তা আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া বলে জানান এ জনসংযোগ কর্মকর্তা।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর সভাপতিত্বে ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য আগামী ১৩ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd অথবা www.admission.brur.ac.bd) থেকে জানা যাবে।

বেরোবিতে বাতিল হলো ছিটমহল ও তৃতীয় লিঙ্গের কোটা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা থেকে বাতিল করা হলো তৃতীয় লিঙ্গ ও বিলুপ্ত ছিটমহল কোটা।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও এর সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আজ সোমবার সকালে তথ্যটি নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম।

২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে তৃতীয় লিঙ্গের কোটা চালু করা হলেও প্রতিটি শিক্ষাবর্ষে এ পদটি ছিল শূন্য। গত ২০১৬-১৭ শিক্ষাবর্ষে বিলুপ্ত ছিটমহল অধিবাসিদের জন্য ছিটমহল কোটা সংযোজন করা হলেও বাদ পড়ছে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি থেকে।