‘শেখ হাসিনা জনগণকে অর্থনৈতিক মুক্তি দিতে কাজ করে যাচ্ছেন’

সময়ের কণ্ঠস্বর ~  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সাম্প্রতিক সময়ে বিভিন্ন ঘটনার অবতারণা করে, নানা উপায়ে বঙ্গবন্ধুর অবদান নিয়ে প্রশ্ন তোলার অপপ্রয়াস চালানো হচ্ছে। জাতি এ ঘৃণ্য চক্রান্ত প্রতিহত করবে।

মন্ত্রী রাজধানীর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস ২০১৭ পালন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ফাইল ছবি

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। তাঁকে হত্যার পূর্বে সুপরিকল্পিত পরিবেশ সৃষ্টি করা হয়েছিল। স্বাধীনতা বিরোধী চক্র যারা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র করেছিল তারা আজও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ঘাতক চক্রের সকল ষড়যন্ত্র জাতি প্রতিহত করেছে। তাই তারা এখন ভিন্ন পথ অবলম্বন করেছে।এখন তারা বঙ্গবন্ধুর অবদানকে প্রশ্নবিদ্ধ করার ধৃষ্টতা দেখাচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর এ দেশকে স্বাধীন পতাকা উপহার দিয়েছেন। তাঁর প্রতিষ্ঠিত সংবিধানের আলোকে দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছে। আজ সংসদকে অপরিপক্ক বলতেও অনেকে দ্বিধা করছে না। এটি ঠিক নয়। এসব বলে তারা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। সংসদ যদি অপরিপক্ক হয় তাহলে তো দেশই অপরিপক্ক। এই ধরনের বক্তব্য সুচিন্তিত অভিমত নয়। তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে কোন ধরনের ষড়যন্ত্র হালকাভাবে নেয়ার সুযোগ নেই।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু যে মুক্তির আন্দোলনের ডাক দিয়েছেন সে মুক্তি অর্থনৈতিক মুক্তি। তাঁর কন্যা শেখ হাসিনা জনগণকে অর্থনৈতিক মুক্তি দিতে কাজ করে যাচ্ছেন এবং প্রকৌশলীদের এ কাজে গর্বিত অংশীদার হওয়ার আহ্বান জানান।

প্রকৌশলী মোহাম্মদ রহমতউল্লাহর সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন প্রমুখ।