বিকাশ একাউন্ট হ্যাক করে টাকা চুরি: পাঁচ সদস্য গ্রেফতার

সময়ের কণ্ঠস্বর- মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান বিকাশের একাউন্ট হ্যাকার চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, খোরশেদ (২৫), আবুল বাশার (৩০), মো. আরিফুর রহমান (৩০), মো. ইকবাল হোসেন অপু (২৪) ও মো. হামিদুর রহমান ওরফে তুষার (৩৮)। এ সময় তাদের কাছ থেকে অবৈধ বিকাশ সিম, ইলেক্ট্রনিং মডেম ও এপ্লিকেশন সফটওয়্যার উদ্ধার করা হয়|

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (এডিসি) মিডিয়া মো. ইউসুফ আলী জানান, রোববার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এই চক্রটি বিকাশের সার্ভার হ্যাক করে নিজেদের নামে কেনা সিমে বিভিন্ন অংকের টাকা স্থানান্তর করে। দীর্ঘদিন ধরে তারা এই কাজ করে আসছিল। গ্রেপ্তার ব্যক্তিরা বিকাশ থেকে টাকা চুরির কথা স্বীকার করেছে।

এরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা ইন্টারনেট প্রযুক্তির সহায়তায় কম্পিউটার হ্যাকিং করে। এরই ধারাবাহিকতায় হ্যাকাররা গত ৯ আগস্ট বিকাল তিনটা থেকে ছয়টার মধ্যে ৬টি সিম থেকে তাদের অবৈধ রেজিস্ট্রেশনকৃত ৯০ টি সিমের প্রত্যেকটি থেকে ১৫ হাজার টাকা করে মোট ১৩ লাখ ৫০ হাজার টাকা সরিয়ে নেয়। তারা বিকাশ একাউন্ট সিম তৈরি করতে সিম ক্লোনিং প্রযুক্তি ও ভূয়া জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে বলেও জানায়।

আরআই