ঘাটাইলে সজিব আহম্মেদ গণগন্থাগারের উদ্যোগে বন্যার্তদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি– টাঙ্গাইলের ঘাটাইলের সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান সজিব আহম্মেদ গণগন্থাগারের উদ্যোগে বন্যার্তদের মাঝে ২য় পর্যায়ে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মানুষ মানুষের জন্য, শিক্ষা সবার জন্য এই শ্লোগানকে সামনে নিয়ে বুধবার সকালে পার্শ্ববর্তী ভূঞাপুর উপজেলার গোপিনাথপুর চর এলাকায় প্রায় শতাধিক পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

সজিব আহাম্মেদ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সজিব আহম্মেদ বলেন, সমাজের বিত্তবানরা সমষ্টিগতভাবে অথবা ব্যক্তি উদ্যোগে অসহায়দের পাশে দাঁড়ালে সমাজ থেকে অভাব দূর হবে। সকলের স্ব স্ব অবস্থান থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানো উচিৎ ।

তিনি বলেন, আমাদের সংগঠন যে কোন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায়। এছাড়া গরীব মেধাবী শিক্ষার্থীদেরকেও লেখাপড়া করার জন্য আর্থিক অনুদান দিয়ে থাকে। টাকার অভাবে চিকিৎসা বঞ্চিতদেরকে সুচিকিৎসার ব্যবস্থা করা হয় এই সংগঠন থেকে।

তরুণদের উদ্দেশে সজিব আহাম্মেদ গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা বলেন, সমাজে ভালো কাজ করতে হলে অনেক বাধা-বিপত্তি সামনে আসে। সেগুলোকে জয় করেই ভালো কাজগুলো সম্পন্ন করতে হয়। এই বাধা-বিপত্তি দেখে যদি কেউ সরে যায়, তবে সেকাজ আর সম্পন্ন করা হয়না। সমাজকে এগিয়ে নিয়ে যেতে হলে তরুণদের এগিয়ে আসতে হবে। তরুণরা এগিয়ে আসলেই এগিয়ে যাবে সমাজ, এগিয়ে যাবে দেশ।

এই সময় উপস্থিত ছিলেন সজিব আহাম্মেদ গণগ্রন্থাগারের সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র করিম, ও কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র সুজন মন্ডল, শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তিবিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র সারোয়ার হোসেন সজিব। এ সময় আরও উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের সদস্য দুলাল, হামিদ, হিমেল ও জাহিদুল ইসলাম।

আরআই