৫ বছর নিষিদ্ধ শারজিল

স্পোর্টস আপডেট ডেস্ক- বড় ধরনের নিষেধাজ্ঞার মুখে যে পড়তে যাচ্ছেন সেটি অনুমিতই ছিল। অনেকেই তো বলাবলি করছিলেন স্পট-ফিক্সিংয়ের ঘটনায় আজীবনের জন্য নিষিদ্ধ হবেন শারজিল খান।

তবে সর্বোচ্চ শাস্তি পাননি তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ফিক্সিংয়ের ঘটনায় শারজিলকে সব ধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে।

চলতি বছরের শুরুতে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ ফিক্সিংয়ে জড়ান শারজিল। সেই ঘটনায় বুধবার পিসিবির তিন সদস্যের দুর্নীতি-বিরোধী ট্রাইব্যুনাল শারজিলকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে।

অভিযুক্ত দুজন হলেও পিসিবি আগে শারজিলের বিরুদ্ধে রায় ঘোষণা করে। তবে খালিদও একই শাস্তি ভোগ করতে যাচ্ছেন বলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়।

পিসিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘দুজন ক্রিকেটারই একই শাস্তি ভোগ করবেন। আগামী মাসের শুরুতে অপরজনের বিরুদ্ধে রায় দেয়া হবে।’

এই বছরের ফেব্রুয়ারী মাসের ১০ তারিখ থেকেই এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। অবশ্য এর আগের মাসগুলোতেও এই শারজিল খান অস্ট্রেলিয়ার বিপক্ষে ওডিআই সিরিজে দারুণ পারফরম্যান্স করেছিলেন। অজিদের বিপক্ষে তার সর্বশেষ সিরিজেই গড় ছিলো ৫০ এর উপরে!

আরআই