মনপুরা কমিউনিটি পুলিশিং ও বীট পুলিশিং সভা অনুষ্ঠিত

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: ভোলার বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ৪নং দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আজ ৩০শে আগষ্ট বুধবার সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কমিউনিটি পুলিশিং ও বীট পুলিশিং, বাল্যবিবাহ প্রতিরোধ, স্বাস্থ্য সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভার সভাপতিত্ব করেন ৪নং দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্যাহ কাজল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মিসেস শেলিনা আকতার চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ মোঃ শাহীন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মাহমুদুর রশিদ।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ তদন্ত কর্মকর্তা মোঃ মনির হোসেন, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, সাবেক সাধারেন সম্পাদক ও ইত্তেফাক সংবাদদাতা মোঃ ছালাহউদ্দিন, ৪নং দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন আ’লীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর মেম্বার।

সভায় প্রধান অতিথি মিসেস শেলিনা আকতার চৌধুরী বলেন, পুলিশ জনগনের বন্ধু। জনগনের কল্যানে পুলিশ কাজ করে থাকেন। আইন শৃঙ্খলা রক্ষার কাজে পুলিশ জীবন বাজি রেখে দায়িত্ব পালন করেন। আইনশৃঙ্খলা রক্ষার কাজে কমিউনটি পুলিশিং এর সার্বিক সহযোগীতা করার আহবান জানান।

প্রধান বক্তা অফিসার ইনচার্জ মোঃ শাহীন খান বলেন, “পুলিশ জনতা, জনতাই পুলিশ”। আমরা আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য জনগনকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা এই সমাজকে মাদক মুক্ত ঘোষণা করতে চাই। সমাজের সকলকে নিয়ে মাদক বিরোধী অভিযান পরিচালনা করব। সমাজের সকল লোক যেন পুলিশকে সার্বিক সহযোগীতা করেন। সমাজের সকল অবৈধ কাজ থেকে সবাইকে বিরত থাকার আহব্বান জানান।

এ সময় উপজেলা কমিউনিটি পুলিশিং সদস্য, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক, মসজিদের ঈমাম, ইউপি মেম্বার, গন্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সভা শেষে গরীব অসহায়দের মাঝে বিনা মূল্যে স্যানেটারী (রিংস্লাব) বিতরন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মিসেস শেলিনা আকতার চৌধুরী।