রোহিঙ্গাবাহী নৌকাডুবি, আরও ১৯ লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি– কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে রোহিঙ্গাবাহী নৌকাডুবির ঘটনায় আরও ১৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোররাতে নাফ নদীর শাহপরীর দ্বীপসহ বিভিন্ন পয়েন্ট থেকে স্থানীয়দের সহযোগিতায় এসব মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এর আগে এই ঘটনায় একই এলাকা থেকে পৃথকভাবে আরও ৪ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। এ নিয়ে গত দুইদিনে মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরজুল হক টুটুল বলেন, ‘আজ ভোররাত পর্যন্ত নাফ নদীর বিভিন্ন এলাকা থেকে ১৯ জন নারী ও শিশুদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ১০ শিশু ও ৯ জন নারী রয়েছে। এর আগে বুধবার সকালে একইভাবে ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় ইউপি সদস্য নুরুল আমিন জানান, বুধবার রাতে নাফ নদীর জলসীমানা অতিক্রম করে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় রোহিঙ্গাবোঝাই একটি নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় রাত ১১টার দিকে টেকনাফের শাহপরীরদ্বীপে ২ জন ও ভোর সকালে ১৫ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়। এর আগে বুধবার সকালে টেকনাফের শাহপরীরদ্বীপ নাফ নদীর মোহনা গোলারচর মুখে ৪ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করেন পুলিশ।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম আরিফুল ইসলাম বলেন, স্থানীয়দের উদ্ধার করা মরদেহগুলো যেকোনো সময় মিয়ানমারে ফেরত পাঠানো হবে।

আরআই