‘ইবরাহীম খাঁ’র ভূঞাপুর’ ফেসবুক গ্রুপের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ

টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের ভূঞাপুরের প্রথম অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইবরাহীম খাঁ’র ভূঞাপুর’ ফেসবুক গ্রুপের উদ্যোগে বন্যা ও নদীভাঙ্গন কবলিত শতাধিক পরিবারের মাঝে ত্রাণ ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে (৩১ আগস্ট) উপজেলার গাবসারা ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এর আগে সকাল ১০ টায় অত্র গ্রুপের আয়োজনে ভূঞাপুর স্বাধীনতা কমপ্লেক্স মিলনায়তনে ‘মানবতা ও সমাজ সেবায় তরুণদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন অত্র গ্রুপের অ্যাডমিন সাইমুর রহমান রাহাত (রায়হান), শিহাব, কমারুজজামান, আরিফ, আতিক, মাছুম, তরুণ সাংবাদিক ফরমান শেখ, ইবরাহীম খাঁ’র আলোকিত গ্রুপের অ্যাডমিন রাসেল তালুকদার রায়হানসহ আরও অনেকে।

সরকারি অনুদান ছাড়া কেবল সাধারণ মানবদরদী ও হৃদয়বান কিছু মানুষ ও গ্রুপের অ্যাডমিনদের নিজস্ব অর্থায়নে এই আয়োজন করে গ্রুপের অ্যাডমিনরা। ত্রাণ ও ঈদ সামগ্রীর মধ্যে ছিল ডাল, চিড়া, মুড়ি, সেমাই, চিনি, দুধের পাকেট ও খাবার স্যালাইন।

এই ইভেন্টে যারা আর্থিক সাহায্য দিয়ে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে গ্রুপের সিনিয়র অ্যাডমিন ও সাংবাদিক রবিউল ইসলাম বলেন, যারা আমাদের এই গ্রুপে আর্থিক সহযোগিতা করেছেন তাদের মত কিছু মহান মানুষের কারণেই আমরা সাহস পাই অসহায় মানুষের পাশে দাঁড়াতে। আসলে সকলের একান্ত প্রচেষ্টা ছাড়া কোন কিছুতেই উন্নয়ন করা সম্ভব নয়। উন্নয়ন করতে হলে সকলকে একতাবদ্ধভাবে কাজ করতে হবে। মানব সেবায় নিয়োজিত ‘ইবরাহীম খাঁ’র ভূঞাপুর’ গ্রুপ আগামীতেও তাদের এই কাজ অব্যহত রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন রবিউল।

উল্লেখ্য, মানবতা ও সমাজ সেবায় ‘ইবরাহীম খাঁ’র ভূঞাপুর সবার আগে সময়ের সাথে’ এই স্লোগানকে রেখে সামনে রেখে অত্র গ্রুপ যে কোন প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায়। এছাড়া ঈদ, শীতকালে গরীব অসহায়দের মাঝে দীর্ঘদিন ধরে বস্র ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে।

আরআই