পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হলো জাতীয় ঈদগাহে

সময়ের কণ্ঠস্বর, ঢাকা-
জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হলো পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত। শনিবার সকাল আটটায় ঈদের প্রধান এই জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ নানান শ্রেণি-পেশার মানুষ।

নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এই নামাজের ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

ঈদ জামায়াতকে কেন্দ্র করে জাতীয় ঈদগাহ ময়দানে নেওয়া হয় কঠোর নিরাপত্তাব্যবস্থা। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

সকাল থেকেই জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আজহার নামাজ পড়ার জন্য সব বয়সী মানুষের ঢল নামে। সারিবদ্ধভাবে মুসল্লিরা ঈদগাহে প্রবেশ করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিবছরের মতো এবারও ঈদের জামাত উপলক্ষে বাড়তি সতর্কতা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

অন্যদিকে, রাজধানীর দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হয় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সকাল সাড়ে ৭টায়। বায়তুল মোকাররম মসজিদে প্রতি ১ ঘণ্টা অন্তর একটি করে মোট ৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।