সাকিবের সাফল্যে উচ্ছ্বসিত প্রশংসায় তামিমের যত কথা

স্পোর্টস আপডেট ডেস্ক-
খেলার মাঠে নানান কান্ডে বিতর্কিত হয়েছেন তিনি । নায়ক থেকে সাকিব আল হাসানকে খলনায়কের আসনে টেনে আনতে ছাড়েনি কড়া সমালোচনায় ক্রিকেট সমর্থকদের অনেকেই । তবে সব বিতর্ক ভুলিয়ে দিয়ে বারবার দলকে টেনে তুলে অতীতের তিক্ততা ভুলিয়ে সবাইকে জয় করে নিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মত টেষ্ট সিরিজে জয় পেয়েছে বাংলাদেশ। ক্রিকেটে সবচেয়ে বেশি খ্যাতি অর্জন করা অস্ট্রেলিয়াকে বুধবার (৩০ আগস্ট) ২০ রানে হারায় টাইগাররা।

ব্যাট হাতে ৮৯ রান ও বল হাতে ১০ উইকেট নিয়ে ঢাকা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিস্মরণীয় জয়ের নায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমনকি ম্যাচ সেরাও তিনি। তাই অস্ট্রেলিয়ারকে ২০ রানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক বাংলাদেশ। সাকিবের এই নৈপুণ্যে মুগ্ধ সবাই।

ক্রিকেট বিশ্বের প্রশংসায় ভাসছেন তিনি। সাকিবকে তো ‘জীবন্ত কিংবদন্তি’ই বলে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

ঈদের আড্ডায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তামিম ইকবাল সাকিবের ‘ঈশ্বরপ্রদত্ত প্রতিভা’র প্রশংসা করলেন।

সাকিব বাকিদের চেয়ে আলাদা কেনো— এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, প্রথমত ঈশ্বরপ্রদত্ত প্রতিভায়। বোলিং তো অসাধারণ। ব্যাটিংটাকে আমি বলব ‘স্ট্রিট স্মার্ট’, দেখতে হয়তো অত সুন্দর না, কিন্তু ও জানে কীভাবে রান করতে হয়। সব মিলিয়ে যে প্যাকেজটা, সেটি রীতিমতো ডেঞ্জারাস। ও হ্যাঁ, আরেকটা কথাও বলতে হবে। সাকিব মানসিকভাবে অসম্ভব শক্ত।