অস্ট্রেলিয়ার টিম বাসে ঢিল নিক্ষেপ!

স্পোর্টস আপডেট ডেস্ক- নিরাপত্তার অজুহাতে বেশ কয়েকবার বাংলাদেশ সফর পিছিয়ে দেয় অস্ট্রেলিয়া। অনেক প্রতীক্ষার পর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসা টিম অস্ট্রেলিয়া। তবে নিরাপত্তা নিয়ে নতুন করে ঝামেলা তৈরি হয়েছে। সোমবার স্টিভেন স্মিথরা হোটেলে ফেরার পথে অজ্ঞাত ব্যক্তি সফরকারী দলের টিম বাসে ঢিল ছোড়ে।

ঘটনাটা দিনের খেলা শেষে স্টেডিয়াম থেকে টিম হোটেলে ফেরার পথের। স্টেডিয়াম থেকে বের হয়ে হোটেলে যাওয়ার পথে ‘ছোট একটি পাথরখণ্ডের’ ঢিল এসে লাগে সফরকারী অস্ট্রেলিয়ার টিম বাসে। এতে কোন ক্রিকেটার আঘাতপ্রাপ্ত না হলেও ভেঙ্গে যায় সফরকারীদের বহণকারী বাসের জানালার একটি গ্লাস।

অজিদের টিম বাসে ঢিল লাগার পর বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নিরাপত্তা প্রধান শন ক্যারল।

পাশাপাশি এ ঘটনায় কোন ক্রিকেটার আহত হয়নি জানিয়ে তিনি সংবাদ মাধ্যমে জানান, ‘গত রাতে হোটেলে ফেরার সময় অস্ট্রেলিয়া দলের বাসের একটা জানালা ভেঙেছে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। বিষয়টা নিয়ে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে অস্ট্রেলিয়া দলের নিরাপত্তা কর্মকর্তারা আলোচনা করে জানতে পেরেছে এটা ছোট্ট একটা পাথরের আঘাত। স্থানীয় কর্তৃপক্ষ ঘটনাটা গুরুত্বের সঙ্গে নিয়েছে। চলাচলের রুটে নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

প্রসঙ্গত, এ ঘটনার জের ধরে আজ অর্থাৎ দ্বিতীয় দিনের খেলা থেকে চট্টগ্রামে আরো কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার অংশ হিসেবে টিম বাস চলাচলের রুট ও স্টেডিয়ামে নিরাপত্তাকর্মীও বাড়ানো হয়েছে।

আরআই