চট্টগ্রামে প্রবল বর্ষণে জলাবদ্ধতার সৃষ্টি, ঢলে ২ শিশুর মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি- প্রবল বর্ষণে বন্দরনগরী বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। আর হাটহাজারী এলাকায় মাদরাসায় যাওয়ার পথে রাস্তার পাশ দিয়ে হাঁটার সময় পাহাড়ি ঢলের স্রোতে খালে পড়ে গিয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে।

রোববারের এই বর্ষণে নগরীর অধিকাংশ এলাকার কোথাও হাঁটু জল আবার কোথাও কোমর সমান জলে ডুবে গেছে। এতে নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। রোববার সকাল ৯টা পর্যন্ত ৪৪ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সহকারী আবহাওয়াবিদ মেঘনাথ তঞ্চ্যাঙ্গা।

স্থানীয় সাংবাদিক কেশব কুমার বড়ুয়া জানান, আজ রোববার সকালে হাটহাজারী এলাকায় বৃষ্টির মধ্যে মাদরাসায় যাওয়ার পথে পাহাড়ি ঢলের তোড়ে ত্রিপুরাপাড়ার বৈশাখী (১০) ও লিজিয়া (১১) নামের দুই শিশু রাস্তার পাশে খালে পড়ে যায়। সকাল ১০টার দিকে মীরেরহাট এলাকা থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। আরেকজন এখনো নিখোঁজ রয়েছে।

সরেজমিন ঘুরে এবং ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোববার ভোর থেকে অব্যাহত বর্ষণের ফলে নগরীর বহদ্দার হাট, মুরাদপুর, দুই নম্বর গেট, হালিশহর, আগ্রাবাদ, চকবাজার, কাপাসগোলা, চাক্তাই, খাতুনগঞ্জ, এক্সেস রোড, আগ্রাবাদ সিডিএ প্রভৃতি এলাকায় ভয়াবহ জলাবদ্ধার সৃষ্টি হয়েছে।

এসব এলাকায় সকাল থেকে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। সকালে অফিসগামী মানুষকে পায়ে হেঁটে কোথাও হাঁটু জল আবার কোথাও কোমর জল ডিঙিয়ে অফিসে যেতে হয়েছে।

হালিশহর এলাকার এক ব্যাংক কর্মকর্তা জানান, সকালে অনেক কষ্টে অফিসে আসতে হয়েছে। পুরো হালিশহর এলাকা হাঁটু পানিতে ডুবে রয়েছে। ব্যাংকে আসতে পারলেও আশপাশের এলাকা পানিতে ডুবে থাকায় কোনো কাস্টমার ব্যাংকে আসছে না।

একইভাবে দুর্ভোগের শিকার নগরীর বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের অফিসগামী মানুষরাও।

আরআই