পাহাড়ি ঢলের স্রোতে পড়ে দুই মাদ্রাসা শিক্ষার্থী শিশুর মর্মান্তিক মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি –
হাটহাজারী এলাকায় মাদরাসায় যাওয়ার পথে রাস্তার পাশ দিয়ে হাঁটার সময় পাহাড়ি ঢলের স্রোতে খালে পড়ে গিয়ে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর প্রধান সড়কগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হবার ফলে এই দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানান, আজ রোববার সকালে হাটহাজারী এলাকায় বৃষ্টির মধ্যে মাদরাসায় যাওয়ার পথে পাহাড়ি ঢলের তোড়ে ত্রিপুরাপাড়ার বৈশাখী (১০) ও লিজিয়া (১১) নামের দুই শিশু রাস্তার পাশে খালে পড়ে যায়। সকাল ১০টার দিকে মীরেরহাট এলাকা থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। আরেক শিশুর লাশ এখনো উদ্ধার করা সম্ভব হয়নি ।

এদিকে, টানা বৃষ্টিতে সড়কে গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন কম চলাচল করছে। ফলে সকাল থেকে কর্মস্থলে যাওয়া মানুষ ও স্কুলশিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হচ্ছে।

বৃষ্টিতে নগরীর অধিকাংশ নিচু এলাকা ডুবে গেছে। আগ্রাবাদ এক্সেস রোড, হালিশহর, পুলিশ লাইন, শান্তিবাগ, হাজীপাড়া, ছোট পোল বড় পোল, ষোলশহর, চান্দগাঁও, বহদ্দারহাট, বাকলিয়া, মুরাদপুরসহ শহরের অধিকাংশ নিম্নাঞ্চলে জলজট তৈরি হয়েছে।

মুরাদপুর ও ষোলশহর এলাকায় কোমর পর্যন্ত পানি উঠেছে । মুরাদপুরে ফ্লাইওভারের শেষপ্রান্তে জলজটের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আগ্রাবাদ এক্সেস রোড ও হালিশহর এলাকায় বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়তে হয়েছে অনেককেই ।

চট্টগ্রামের সহকারী আবহাওয়াবিদ মেঘনাথ তঞ্চ্যাঙ্গা জানিয়েছে, রোববার সকাল ৯টা পর্যন্ত ৪৪ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।