প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রামে সাকিব

স্পোর্টস আপডেট ডেস্ক- দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজে সাকিব আল হাসানকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তিনি চাইলে সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে পারবেন। আজ সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

দেশের হয়ে তিন ফরম্যাটেই খেলতে হয় সাকিব আল হাসানকে। তারপর দেশি-বিদেশি বিভিন্ন ঘরোয়া লিগেও (বিপিএল, আইপিএল, সিপিএল, পিএসএল, ইংলিশ কাউন্টি এবং বিগ ব্যাশ) পারফর্ম করা। ধকলটা বেশ যাচ্ছে সাকিবের ওপর। যে কারণে নিজেকে সতেজ রাখতে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চান সাকিব।

প্রসঙ্গত, চলতি মাসে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সাউথ আফ্রিকা যাচ্ছে টিম বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ সেপ্টেম্বর। তার আগে ২১-২৩ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

টেস্ট ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়বে মুশফিক-মাশরাফীরা।

আরআই