এমন না যে আমি ক্রিকেটই ছেড়ে দিচ্ছি: সাকিব

স্পোর্টস আপডেট ডেস্ক- দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। টেস্ট থেকে ছয় মাসের বিশ্রাম চাওয়া সাকিবকে দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে।

টানা খেলার ক্লান্তি ঘোচাতেই ছয় মাসের ছুটি চেয়েছিলেন সাকিব। সাকিবের আবেদনে সাড়া দিয়ে তাকে দুই টেস্টের জন্য বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের এমন সিদ্ধান্তে অনেকেই হতাশ হয়েছেন। সাকিবের কি সত্যিই বিশ্রামের দরকার ছিল- এমন প্রশ্ন ওঠে বিভিন্ন মহল থেকে।

মঙ্গলবার সব প্রশ্নের জবাব দিয়েছেন সাকিব আল হাসান। দুপুরে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি মনে করি আমার বিশ্রাম চাওয়া আন ইথিক্যাল কিছু হয়নি। আমার শরীরের বিষয়টি আমি বুঝতে পারছি। আমার ভেতরে কি আছে আমি জানি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন তো নয় যে ১-২ বছর খেলছি, ১০-১১ বছর ধরে খেলছি। একটা বিশ্রামতো নিতেই পারি। এমন না যে আমি ক্রিকেটই ছেড়ে দিচ্ছি। আমি তো ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবো।

সাকিবের অনুপস্থিতি দলে প্রভাব পড়বে কি না- এমন প্রশ্নে তিনি বলেন, আমি জানি আমার থাকা না থাকায় খুব বেশি প্রভাব পড়বে না। দুনিয়াতে কারও জন্য কিছু পড়ে থাকে না। আমাদের টিম ভালো। আশা করি বাংলাদেশ ভালো করবে।

ছুটিতে সময় কাটানো প্রসঙ্গে তিনি বলেন, ফ্যামেলির সাথে সময় কাটাবো। আড্ডা দেব। ঘুরতে যাবো। যেহেতু আবার ওডিআই-টি-টোয়েন্টি আছে, তার জন্য প্রস্তুতি নেব।

বিশ্রাম একটু পরে নিলে হতো না?- এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘পরে নেওয়ার দরকার হলে পরেই নিতাম। আসলে সবার মনের সঙ্গে সবার মিল হবে না। আমার অবস্থানে আপনি থাকলে আপনি অনুভব করতে পারতেন। অনেকের অনেক মতামত থাকবে, সেগুলো আসলে তাদের মতামত। আমার কাছে আমার মতামত। আমি মনে করি এটা রাইট সিদ্ধান্ত, এটা আসলে ভালো ফল দেবে।’

আরআই