রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করলেন শ্রীপুরের বরমী ইউনিয়ন

মোশারফ হোসাইন তযু, কক্সবাজার টেকনাফ থেকে- গাজীপুর জেলার শ্রীপুরের বরমী ইউনিয়নের উদ্যোগে নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া অসহায় ক্ষুধার্ত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার টেকনাফের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে থাকা দুই হাজার রোহিঙ্গার মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়। এর মধ্যে রয়েছে মুড়ি, চিড়া, চিনি, স্যালাইন , চাউল, পানি, সাবান, কাপড় ও ত্রিপল।

বরমী ইউপি চেয়ারম্যান শামছুল হক বাদল সরকারের উদ্যোগে, হাফেজ আ. ছাত্তার, অহেদুল হক ভুইয়া ও স্থানীয়দের অক্লান্ত পরিশ্রমের ফলে এ ত্রাণ বিতরণ করা হয়।

৮ সেপ্টেম্বর শুক্রবার থেকে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে সাড়া দিয়ে এগিয়ে আসেন বরমী বাজারের ব্যবসী, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় জনগণ। এবং ১০ সেপ্টেম্বর রোববার রাতে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণের উদ্দেশ্যে ত্রাণবাহী ট্রাক, ৯০জন স্বেচ্ছাসেবকবাহী বাস নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হন তারা।

বরমী ইউপি চেয়ারম্যান শামছুল হক বাদল সরকার বলেন, এতো অল্প সময়ে এত বড় ত্রাণের আয়োজন করতে পেরে ইউনিয়নের সকলকে ধন্যবাদ জানান তিনি।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ও বিতরণে সহযোগিতা করেছেন, দৈনিক খবরপত্র ও সময়ের কন্ঠস্বর শ্রীপুর প্রতিনিধি মোশারফ হোসাইন তযু, মেম্বার হুমায়ন সরকার, বরমী ইউনিয়ন ৭ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শামিম শেখ, সাধারণ সম্পাদক আল আমিন সরকার, সহকারি শিক্ষক এনামুল হক, রফিকুল ইসলাম রকি, সোহেল সরকার, মিল্লাত রাসেল, রাজু আহমেদ, আকরাম হোসেন, আশিক সরকার প্রমুখ।

ত্রাণ বিতরণ শেষে রোহিঙ্গাদের মাঝে নগদ অর্থও বিতরণ করেন ইউপি চেয়ারম্যান বাদল সরকার।

আরআই