রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সে ব্যাপারে ইসি সর্বোচ্চ সতর্ক

টাঙ্গাইল প্রতিনিধি– রোহিঙ্গারা যাতে বাংলাদেশের ভোটার হতে না পারে নির্বাচন কমিশন সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক রয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের নির্বাচন, স্থগিত এবং উপনির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এম নুরুল হুদা বলেন, রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে শরণার্থী হিসেবে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন কার্যক্রমের সঙ্গে ইসির সম্পৃক্ততার বিষয় নিয়ে কথা হচ্ছে। তিনি আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে। বেশির ভাগ রাজনৈতিক দল নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কথা বলছেন। সংলাপ শেষ হলে বোঝা যাবে কী পর্যায়ে সেনা মোতায়েন করা যায়।

তিনি বলেন, বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আনুষ্ঠানিকভাবে দেখা করে বলেছে। পত্রপত্রিকা ও টেলিভিশনে কোথাও তারা বলেনি তারা (বিএনপি) নির্বাচনে অংশগ্রহণ করবে না। আমি আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ প্রধান সব রাজনৈতিক দলই অংশগ্রহণ করবে।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে। তারা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কথা বলছেন। সংলাপ শেষ হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

আরআই