বিশ্ব একাদশের কাছে এবার হারলো পাকিস্তান, দলের দারুণ এই জয়ে যে ভূমিকা রেখেছেন তামিম

স্পোর্টস আপডেট ডেস্ক: প্রথম ম্যাচে বিশ্ব একাদশ ২০ রানে হারলেও বৃহস্পতিবার রাতে দ্বিতীয় টি-টায়েন্টিতে ৭ উইকেটে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে তামিম ইকবালের বিশ্ব একাদশ। ম্যাচের নায়ক তামিম নন, হাশিম আমলা ও থিসারা পেরেরা। আমলার ৫৫ বলে ৭২ ও পেরেরার ১৯ বলে ৪৭ রানের ইনিংসে ভর করে পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতায় ফিরে বিশ্ব একাদশ। তবে ১৯ বলে ২৩ রানের ইনিংস খেলে তামিম ইকবালও ভূমিকা রেখেছেন দলের দারুণ এই জয়ে।

২০০৯ সালের পর এবারই প্রথমবারের মতো তারকা ক্রিকেটারদের মেলা বসেছে পাকিস্তানে। বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজটিও হয়ে উঠেছে দারুণ উপভোগ্য।

লাহোরে দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে বিশ্ব একাদশের সামনে ১৭৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল পাকিস্তান। সর্বোচ্চ ৪৫ রান করেন বাবর আজম। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন আহমেদ শেহজাদ। এছাড়া শোয়েব মালিক ৩৯ ও ফখর জামান ২১ রান করেন। বিশ্ব একাদশের পক্ষে স্যামুয়েল বাদরি ২টি, থিসারা পেরেরা ২টি, বেন কাটিং ১টি ও ইমরান তাহির ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৪৭ রান জমা করেছিলেন বিশ্ব একাদশের দুই ওপেনার তামিম ইকবাল ও হাশিম আমলা। ষষ্ঠ ওভারে তামিম আউট হয়েছেন ২৩ রান করে। তবে আমলা শেষপর্যন্ত ব্যাট করে গেছেন দৃঢ়তার সঙ্গে।

৫৫ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন আমলা। তার ইনিংস সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ২টি ছক্কায়। অসাধারণ ব্যাটিং করেছেন থিসারা পেরেরা। ১৯ বলে ৪৭ রানে (৫ ছক্কা) অপরাজিত থাকেন তিনি। শুরুটা ভালোই করেছিলেন তামিম। মনে হয়েছিল বড় ইনিংস খেলবেন। কিন্তু যেতে পারেননি খুব বেশি দূর।১৯ বল খেলে ২৩ রান করেন। ২টি বাউন্ডারি, ১টি ছক্কার মার মারেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ইনিংস: ২০ ওভারে ১৭৪/৬

(ফখর জামান ২১, আহমেদ শেহজাদ ৪৩, বাবর আজম ৪৫, শোয়েব মালিক ৩৯, ইমাদ ওয়াসিম ১৫, সরফরাজ আহমেদ ০, সোহেল খান ১*; মরনি মরকেল ০/২০, বেন কাটিং ১/৫২, স্যামুয়েল বাদরি ২/৩১, পল কলিংউড ০/১৮, থিসারা পেরেরা ২/২৩, ইমরান তাহির ১/২৯)।

বিশ্ব একাদশ : ১৯.৫ ওভারে ১৭৫/৩ (তামিম ২৩, আমলা ৭২* পেইন ১০, দু প্লেসি ২০, থিসারা ৪৭*; ইমাদ ১/২৭, সোহেল ১/৪৪, উসমান ০/১০, রাইস ০/৪২, নওয়াজ ১/২৫, শাদাব ০/৩২)।

ফল: বিশ্ব একাদশ ৭ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ১-১ সমতা

ম্যান অব দা ম্যাচ: থিসারা পেরেরা