নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই জ্বলে উঠলো রোনালদো

স্পোর্টস আপডেট ডেস্ক: নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেই নড়বড়ে রিয়াল মাদ্রিদকে পথ দেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। করেছেন জোড়া গোল। আর রোনালদোর জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের শিরাপা ধরে রাখার মিশন ঠিকঠাক শুরু করতে পারলো রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ‘এইচ’ গ্রুপে গ্রীসের জায়ান্ট অ্যাপোয়েল নিকোশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জিদাদের দল। দলের পক্ষে অপর গোলটি করেন সার্জিও রামোস।

চলতি মৌসুমে এরই মধ্যে দুটি শিরোপা জিতলেও ঘরের মাঠে গত দুই ম্যাচে হোচট খেতে হয় রিয়াল মাদ্রিদকে। তবে রোনালদোর কল্যাণে বুধবারের জয়টা যথেষ্ট স্বস্তির রিয়ালের জন্য।

সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন পাত্তায়ই পায়নি গ্রীসের দলটি। শুরু থেকেই তাদের চেপে ধরে রিয়াল মাদ্রিদ। মাত্র ১২ মিনিটে দলকে এগিয়ে নেন রোনালদো। এগিয়ে যাবার পর বেশ কয়েকটা সুযোগ হাতছাড়া করায় ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। ৫১ মিনিটে পেনাল্টি কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন সিআর সেভেন। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলদাতা রোনালদোর এটা ১০৭ নম্বর গোল। ৬১ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন সার্জিও রামোস।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের অন্যান্য ম্যাচে ফল : ‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে জার্মানির বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারায় ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার। জোড়া গোল করেন হ্যারি কেইন, অন্যটি সন হিউং-মিনের।

‘ই’ গ্রুপে লিভারপুলের সঙ্গে ২-২ গোলে ড্র করে সেভিয়া। লিভারপুলের গোলদাতারা হলেন রবের্তো ফিরমিনো ও মোহামেদ সালাহ। আর সেভিয়ার হয়ে গোল দুটি করেন বেন ইয়েদের ও আনহেল কোররেয়া। অন্য ম্যাচে স্লোভেনিয়ার ক্লাব এনকে মারিবোরের মাঠে ১-১ গোলে ড্র করেছে রাশিয়ার স্পার্তাক মস্কো।

ওদিকে ‘এফ’ গ্রুপে ডাচ ক্লাব ফেইনুর্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। জোড়া গোল করেন জন স্টোনস। একটি করে করেন আগুয়েরো ও গাব্রিয়েল জেসুস।

অন্য ম্যাচে ঘরের মাঠে ইতালির নাপোলিকে ২-১ গোলে হারিয়েছে ইউক্রেনের শাখতার দোনেৎস্ক।‘জি’ গ্রুপে সাবেক চ্যাম্পিয়ন পর্তুগালের ক্লাব পোর্তোকে ৩-১ গোলে হারিয়েছে তুরস্কের দল বেসিকতাস। অন্যদিকে জার্মানির দল লাইপজিগের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফিরেছে গতবারের সেমি-ফাইনালিস্ট ফ্রান্সের মোনাকো।