ময়মনসিংহের সেই ট্রাফিক টিএসআই পুরস্কৃত

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো: বিবেক, বিচক্ষণ আর সাহষিকতার বৌদলতে অর্ধশতাধিক বাসযাত্রীর জীবন বাঁচানো ময়মনসিংহ শহরে কর্মরত ট্রাফিক বিভাগের টিএসআই নুুরুল হককে পুরস্কৃত করা হয়েছে।

বুধবার দুপুরে ময়মনসিংহ পুলিশ লাইন অডিটোরিয়ামে জেলা পুলিশ আয়োজিত মাসিক কল্যাণ সভায় তার হাতে প্রশংসাপত্র ও পুরস্কার তুলে দেন কর্মগুনে আলো ছড়ানো জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক কল্যান সভায় অতিরিক্ত জেলা পুলিশ সুপার নুরে আলম, নেওয়াজী, জয়িতা শিল্পী. অতিরিক্ত এসপি গফরগাঁও সার্কেল রায়হানুল ইসলামসহ, জেলা ও থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও পস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর ময়মনসিংহ ব্রিজ এলাকা থেকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া একটি বাস শহরের ভৈরব রেল ক্রসিং পৌছার পর হঠাৎ বাসটি বিকল হয়ে পড়ে।

একই সময়ে একটি রেলওয়েট্রেন সামনের দিক থেকে আসতে দেখে ভয়ে যাত্রীরা আর্তচিৎকার করতে থাকে। এ সময় অদূরে কর্তব্যরত ময়মনসিংহ ট্রাফিক বিভাগের টিএসআই নুরুল হক দৌড়ে এসে রেলস্টেশন থেকে ছেড়ে ট্রেনটির দিকে মুখ করে রেললাইনের ওপর দাঁড়িয়ে নিজের মোবাইল ফোনের আলো জ্বেলে সেটি বাম হাতে উঁচিয়ে ধরেন ট্রেনের দিকে, আর নাড়িয়ে সংকেত দেন। মোবাইল ফোনের আলোর এমন সংকেত দেখে ট্রেনের চালক দ্রুত ট্রেনটি থামিয়ে ফেলেন। এতে বেচে যায় অর্ধশতাধিক যাত্রীর জীবন।

খবর পেয়ে ঘটনাস্থলে যান ময়মনসিংহ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর সৈয়দ মাহাবুবুর রহমান। বিকল হওয়া বাসটি সবার সহযোগিতা ও রেকার দিয়ে রেললাইন থেকে দ্রুত সরিয়ে ফেলেন।

পুরস্কার প্রাপ্ত টিএসআই নুুরুল হক এ প্রতিবেধককে জানান যাত্রীদের জীবন বাঁচাতে পেরে আমি অত্যন্ত গর্বিত ও খুশি হয়েছি। কর্মগুনে পাওয়া এই পুরস্কার ভাল কাজ করতে সকল পুলিশকে অনুপ্রানিত করবে বলেও মন্তব্য করেন তিনি।