মায়ানমারের রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের উপর সেনাবাহিনীর বর্বরতন হামলা, নারী ও শিশু নির্যাতন এবং নৃশংস হত্যাযজ্ঞ্যের প্রতিবাদে শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাই স্কুলের ছাত্র-ছাত্রীরা এক বিশাল মানববন্ধন করেছে।

আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে ইসলামী একাডেমী এন্ড হাই স্কুলের প্রায় দেয় হাজার ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় মানবাধিকার কর্মীরা অংশ গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নূরুল হক, শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোঃ আব্দুর রকিব, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সদস্য ও শায়েস্তাগঞ্জ থানা শাখার সভাপতি সাংবাদিক মইনূল হাসান রতন, সহকারী শিক্ষক শফি মিয়া, আব্দুল আহাদ, মাহফুজা খানম, আবেদা খাতুন, খাইরুন্নেছা, মহিবুর রহমান, শফিকুর রহমান, সোয়েব আহমেদ, রিপন মিয়া, সাফিয়া খাতুন, রিপন মিয়া, আমিনুল ইসলাম, ফাহিমা খাতুন, ইয়াছমিন আক্তার, আরিফুল হাসান প্রমূখ।

মানববন্ধনে রোহিঙ্গাদের নিরাপত্তা ও নাগরিক অধিকার নিশ্চিত করতে এবং হত্যাযজ্ঞ বন্ধের জন্য জাতীসংঘের প্রতি আহবান জানানো হয়।