নবীগঞ্জে পর্ণ ভিডিও বিক্রেতাকে ১ মাসের জেল, ক্রেতাদের আর্থিক জরিমানা

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে-  নবীগঞ্জের ইনাতগঞ্জে পর্ণ ভিডিও বিক্রির অপরাধে মিফতাউল আলম নামের এক দোকদারকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার সন্ধায় উপজেলা নির্বাহী কর্মকতা তাজিনা সারোয়ার উক্ত দন্ডাদেশ প্রদান করেন। দন্ডাদেশপ্রাপ্ত মিফতাউল উপজেলার কসবা গ্রামের মৃত ছমির উদ্দিনের ছেলে। এসময় পর্ণ ভিডিও ক্রেতার অপরাধে ৫ যুবককে নগদ দুই হাজার টাকা করে আর্থিক জরিমানা করা হয়।

ক্রেতারা হলেন, ওই এলাকার খৈকাই গ্রামের আঙ্গুর মিয়ার ছেলে জনি, শহিদ মিয়ার ছেলে মাহবুব মিয়া, আব্দুর রশিদের ছেলে মোস্তাকিম, প্রজাতপুর গ্রামের শাহিন মিয়ার ছেলে রাজু মিয়া, করিমপুরের ছায়েদ মিয়ার ছেলে কাওছার মিয়া।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, দন্ডাদেশপ্রাপ্ত মিফতাউল দীর্ঘদিন ধরে ইনাতগঞ্জ বাজারে পর্ণ ভিডিওর রমরমা ব্যবসা করে আসছিল। ফলে স্কুল কলেজের ছাত্রসহ এলাকার উঠতি বয়সের যুবকরা পর্ণ ভিডিওর প্রতি আসক্ত হয়ে পরছিল।

আজ ৫ জন যুবকের কাছে পর্ণ ভিডিও বিক্রি করছিল মিফতাউল। এমন সংবাদ পান উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার। তিনি তাৎক্ষনিকভাবে একদল পুলিশ নিয়ে তার দোকানে হাজির হয়ে হাতেনাতে আটক করেন। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উল্লেখিত বিক্রেতাকে ১ মাসের কারাদন্ড ও ক্রেতাদের নগদ ২ হাজার টাকা করে আর্থিক জরিমানা করেন।

আরআই