রোহিঙ্গাসহ নিপীড়তদের জন্য দোয়া চাইলেন ক্রিকেটার হাশিম আমলা

সময়ের কণ্ঠস্বর: মিয়ানমারের রাখাইনের রোহিঙ্গা সম্প্রদায়সহ সারাবিশ্বের নিপীড়িত মানুষের জন্য দোয়া করছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার হাশিম হামলা। তিনি নিপীড়িতদের জন্য দোয়া করতে বিশ্ব মুসলিম উম্মাহকেও আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) পাকিস্তানে অবস্থানরত আমলা জুমার নামাজের আগে এক টুইটার বার্তায় এই আহ্বান জানান। এরইমধ্যে তার টুইটটি ছড়িয়ে পড়েছে সংবাদমাধ্যমে।

পাকিস্তানে ক্রিকেট ফেরাতে আইসিসির উদ্যোগে স্বাগতিক ও বিশ্ব একাদশের মাঝে আয়োজিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেখানে অবস্থান করছেন ক্রিকেটের ‘ভদ্রলোক’ বলে পরিচিত আমলা।

ধার্মিক আমলা তার ব্যক্তিগত টুইটারে অজানা এক মনীষীর উদ্ধৃতি দিয়ে বলেন, ‘দয়ালু মানুষেরাই মহৎ মানুষ’। চলুন মানুষের প্রতি দয়ালু হই।

এই ড্যাশিং ওপেনার নিপীড়িতদের জন্য সবার কাছে দোয়া চেয়ে বলেন, রোহিঙ্গাসহ দুনিয়ার সব নির্যাতিত মানুষের জন্য দোয়া করুন।

তিন ম্যাচের সিরিজের দু’টি খেলা শেষে ১-১ সমতায় রয়েছে পাকিস্তান ও বিশ্ব একাদশ। শুক্রবার রাত ৮টায় লাহোরে সিরিজ নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা। বিশ্ব একাদশের হয়ে খেলছেন বাংলাদেশের মারকুটে ওপেনার তামিম ইকবালও।