‘বাংলাদেশে এসে রোহিঙ্গারা আরও বেশি সমস্যায় পড়ছে’

সময়ের কণ্ঠস্বর ~  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন রোহিঙ্গা সমস্যা নিরসনে সরকারের ভুল নীতির কারণে প্রতিদিন ১০-১২ জন রোহিঙ্গা বৃদ্ধ ও শিশু মারা যাচ্ছে। অথচ এ সংকট মোকাবেলায় সরকার কার্যত কোনো ভূমিকা রাখছে না।

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য বিদেশ থেকে যেসব ত্রাণসামগ্রী আসছে সরকারদলীয় নেতাকর্মীরা তা লুট করছে বলে অভিযোগ করেন তিনি ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচার, ষড়যন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় অংশ নিয়ে এ সব অভিযোগ করেন রিজভী।

রিজভী বলেন, হিন্দু ও মুসলমানসহ যে সমস্ত রোহিঙ্গা প্রাণের ভয়ে পালিয়ে আসছেন, তারা আসার সময় যে সামান্য অর্থ-সম্পদ সাথে নিয়ে আসছেন তাও কেড়ে নিচ্ছে। কারা কেড়ে নিচ্ছে জানেন? আমাদের দেশের ক্ষমতাসীন দলের লোকেরা। বাংলাদেশে এসে রোহিঙ্গারা আরও বেশি সমস্যায় পড়ছে।

জাতীয় নাগরিক সংসদ এই সভার আয়োজন করে। আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, আবু নাসের রহমাতুল্লাহ, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।