মিয়ানামারে রোহিঙ্গাদের হত্যা-ধর্ষন- নির্যাতনের প্রতিবাদে রাজবাড়ীতে সমাবেশ ও মানববন্ধন

খন্দকার রবিউল ইসলাম,রাজবাড়ী প্রতিনিধি ~ মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের প্রতিবাদে উত্তাল রাজবাড়ী। আজ ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জেলা রাজবাড়ী জেলা ইমাম কমিটির আয়োজন সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ইমাম কমিটির সভাপতি পীরজাদা মওলানা খোন্দকার আব্দুল হালিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে রাজবাড়ী সদর উপজেরা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুল খালেক, ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির, জেলা ইমাম কমিটির সাধারণ সম্পাদক মাওলানা ওলিয়ার রহমান, জেলা ইমাম কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন আব্বাসী, সদর উপজেলা ইমাম কমিটির সভাপতি মাওঃ আব্দুল লতিফ, ইমাম কমিটির নেতা হাফেজ ইলিয়াস মোল্যা, মাওলানা আইযুব আনছারী, মাওঃ হাফেজ আলাউদ্দিন প্রমূখ।

বক্তব্যের শুরুতেই জেলা ইমাম কমিটির সাধারণ সম্পাদক মাওলানা ওলিয়ার রহমান স্মারকলিপি পাঠ করেন। রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ এম এ খালেক বলেন মায়ানমার সংহিসতা বিশ্ব বিবেককে হার মানিয়েছে।

তিনি জানান মিয়ানমারের একজন সাময়িক জান্তা কিভাবে এত সাহস পায়। তিনি এই হত্যাকান্ড বন্ধ করে মিয়ানমারে শান্তি প্রতিষ্ঠার দাবি করে জাতিসংঘকে কঠোর ভূমিকা রাখতে অনুরোধ করেন। সমাবেশ স্থল থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন। এ সময় নেতারা বলেন শেখ হাসিনা যথাসময়ে রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছে বলে আজ লক্ষ লক্ষ মুসলমান প্রাণ বেঁচে আছে। সভাপতির বক্তব্য শেষে জেলা ইমাম কমিটির একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে জাতিসংঘ, ওআইসি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আব্দুল কাদের স্মারকলিপি গ্রহণ করেন।