কত টাকায় মোস্তাফিজকে কিনলো রাজশাহী?

স্পোর্টস আপডেট ডেস্ক- ‘আইকন’ হয়েছিলেন মোস্তাফিজুর রহমান। কিন্তু দুর্ভাগ্য, ‘এ প্লাস’ ক্যাটাগরিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরের আসরে খেলতে হচ্ছে বাংলাদেশের এ তারকা পেসারকে। সেখানে কাটার মাস্টারের মূল্য ধরা হয়েছে ৪৫ লাখ টাকা।

আর্থিক শর্ত না মানতে পারায় বরিশাল বুলসকে এবারের আসর থেকে বাদ দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। অথচ এই ফ্র্যাঞ্চাইজির ‘আইকন’ হয়ে মাঠে নামার কথা ছিল মোস্তাফিজের। কিন্তু দলটি বাদ পড়ায় তার আর আইকন থাকা হচ্ছে না, ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে তাকে।

শনিবার রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লুতে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠানের শুরুতেই মোস্তাফিজকে কিনে নেয় রাজশাহী। এরএর একে একে দেশি এবং বিদেশি খেলোয়াড়দের ড্রাফটে নাম ওঠে।

স্থানীয় ১৩৬ আর বিদেশি ২০৮ ক্রিকেটারকে নিয়ে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান শুরু হয়। টুর্নামেন্টের সাতটি দল ইতোমধ্যেই নিজেদের দল গোছানোর কাজ প্রায় ৬০ ভাগ সম্পন্ন করেছে। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠানে দল সাজানোর বাকি কাজ সেরে ফেলবে ফ্র্যাঞ্জাইজিগুলো।

আগামী ৩ নভেম্বর শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। গত আসরে চ্যাম্পিয়ন হয় ঢাকা। এর আগে টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় আসরেও শিরোপা জয় করে ঢাকা। তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মাশরাফির অধীনে শিরোপা ঘরে তোলে।

বিপিএলের পঞ্চম আসরের সাতটি দল: চিটাগং ভাইকিংস, ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

আরআই