টাইগার মাশরাফির রংপুরে ২২ দেশি-বিদেশি ক্রিকেটারের চূড়ান্ত তালিকা

স্পোর্টস আপডেট ডেস্ক: আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। এবারের আসরে ম্যাচের সংখ্যা ৬০টি। প্রথম পর্ব, এলিমিনেটর, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

বিপিএল পঞ্চম আসরের গ্রাউন্ডস স্বত্ব পেয়েছে ঢাকা কমিউনিকেশন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিপিএলের তিনটি আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের মাধ্যমে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশনের কাছে তিন আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে বিপিএল কতৃপক্ষ।

ইতোমধ্যে শনিবার (১৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে বিপিএলের প্লেয়ার ড্রাফট। আইকন খেলোয়াড়, ধরে রাখা ক্রিকেটার ও বিদেশীদের একটি বড় অংশের সঙ্গে আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো চুক্তি সেরে ফেলায় ড্রাফটে তেমন চমক ছিল না। ড্রাফটের স্থানীয় ১৪০ ক্রিকেটারের মধ্যে ডাকা হয়েছে ৫০জনকে। আর ২০৮ বিদেশি ক্রিকেটারের মধ্যে ডাকা হয় ১৫ জনকে।

এবারের বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লা ছেড়ে রংপুর রাইডার্সের জার্সিতে দেখা যাবে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাশরাফী বিন মর্তুজাকে। বিপিএল সিজন থ্রিতে দূর্বল দল নিয়েও তার জাদুর কাটিতে কুমিল্লাকে চ্যাম্পিয়ন করেছিলেন এই মাশরাফি। তবে সিজন ফোরে দল মালিকের সঙ্গে মনোমালিন্যের ঘটনায় রংপুরে পাড়ি দিচ্ছেন তিনি।

চলুন একনজরে দেখে আসি রংপুর রাইডার্সের ২২ ক্রিকেটারের তালিকা

দেশি ক্রিকেটার: মাশরাফী বিন মর্তুজা (আইকন) মোহাম্মদ মিঠুন, সোহাগ গাজী, রুবেল হোসেন, শাহরিয়ার নাফিস, নাজমুল ইসলাম অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আব্দুর রাজ্জাক, ইবাদত হোসেন চৌধুরী, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম।

বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, স্যাম হেইন, সামিউল্লাহ শেনওয়ারি, জহির খান।